আমিষ না নিরামিষ কোনটিতে সুস্থতা!!!


Indiapost24 Web Desk : বেশিরভাগ মানুষ নিরামিষের চেয়ে আমিষ অর্থাৎ মাছ- মাংস খেতে বেশি পছন্দ করেন। আমিষভোজী হলে সুবিধা ও অনেক, সহজেই শরীরে প্রোটিনের যোগান মেলে। প্রোটিন শরীর গঠনে সাহায্য করে। তবে বিশেষজ্ঞরা বলছেন, নিরামিষভোজীদের সুবিধা আরো বেশি। নিরামিষ শরীরের পক্ষেও  ভালো।

বিভিন্ন ধরনের ফল-মূলে পাওয়া যায় প্রাকৃতিক শর্করা, যা শক্তিবর্ধক। বেশি শক্তি মানেই স্ট্যামিনা  বেড়ে যাওয়া। সমীক্ষায় দেখা গেছে, শরীরে রক্ত সঞ্চালন বাড়ায় ফল। নিরামিষ খেলে ত্বক কোমল থাকে। নিরামিষ যারা খান, তাদের খাদ্য তালিকায় ফল বেশি থাকে। ফলে থাকে প্রচুর জল যা শরীরকে কোমল করে।

অন্যদিকে, মাংসে থাকে ফ্যাট , যা ত্বককে করে তোলে তৈলাক্ত। হাই ক্যালরিজ ডায়েট  কোলেস্টেরল বাড়ায়। এর ফলে ক্যান্সার ও ডায়াবেটিস এর মতো মরণ ব্যাধি হতে পারে। অন্যদিকে, নিরামিষ খাবারে থাকে প্রচুর পরিমাণে ভিটামিন ও খনিজ পদার্থ , যা শরীর ও মনকে সুস্থ রাখে । যারা নিরামিষ খান, তারা সাধারণত পশুপ্রেমী হন । তাদের মনটা ও সুন্দর হয়।ফল আর শাকসবজি খেলে শরীর থেকে বেশি করে সেরোটোনিন হরমোন নিঃসরণ হয় ।এর ফলে, মন খুশিতে ভরপুর থাকে ।

 নিরামিষ সেক্স লাইফের জন্য অত্যন্ত কার্যকর। আমিষ খেলে শরীরে টক্সিক  উপাদান ঢোকে । মাংস খেলে শরীর থেকে অ্যামোনিয়াম  কটূ গন্ধ বের হয় ।কিন্তু নিরামিষ ভোজী হলে সেই সমস্যা নেই ।রোমাঞ্চের সময় তা খুবই গুরুত্ব পূর্ণ ।মাছ, মাংস, ডিম কোলেস্টরলের মাত্রা বাড়ায়।এই সব খাওয়ার কারণে সহজেই ক্লান্ত হয়ে পড়ে শরীর ।তাই আপনার ও মনের সুস্থতা যদি চান তবে নিরামিষের উপর নির্ভরতা বাড়ান।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment