ভোট কাটতে সব রাজ্যেই বিজেপির আম আদমি পার্টিকে ব্যবহারের ছক : কংগ্রেস !!!


এন এন এস(নিউ দিল্লি): বিজেপি বিরোধী শিবিরে বিভাজন ঘটাতে মোদী-শাহরা সুকৌশলে আম আদমি পাটি , তৃণমূল কংগ্রেস, চন্দ্রশেখর রাও-এর টি আর এস, মায়াবতীর বি এস  পি, আসাদউদ্দীন ওয়েইসির মিম কে ব্যবহারের ফন্দি আঁটছেন বলে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের আশঙ্কা। শুধু তাই নয়, জাতীয় বিজেপি বিরোধী অ-কংগ্রেসী বিরোধী জোটের ব্যাপারে গোপনে উৎসাহ দিয়ে চলেছেন বিজেপির শীর্ষ নেতারা। উত্তরপ্রদেশে একদিকে মায়াবতী, অন্যদিকে অখিলেশ যাদবকে সুকৌশলে ব্যবহারের কৌশল নিয়ে চলেছেন মোদী-শাহরা এমনটাই রাজনৈতিক মহলের খবর। বিজেপির রাজনৈতিক প্রয়োজনেই মোদী-শাহরা অভ্যন্তরীণ নিরাপত্তার প্রশ্নেও সমঝোতা করছেন। পাঞ্জাবে নতুন করে খালিস্তানী উগ্রবাদ ও পাক সীমান্তপার মাদক চক্রের রমরমাতেও মোদী-শাহরা ইচ্ছাকৃত ভাবে নির্বাক রয়েছেন বলেই ইতিমধ্যেই গুরুতর অভিযোগ উঠতে শুরু করেছেন।


 অতীতে ইন্দিরা গান্ধী যেমন জার্নেল সিং ভিন্দ্রান্বলে এর সম্পর্কে নরম মনোভাবের নীতি নিয়েছিলেন, মোদী-শাহরা একই ভাবে খালিস্তানপন্থী উগ্রবাদ ও পাক সীমান্তপার মাদক চক্রের ব্যাপারে নির্বাক দর্শকের কৌশলগত ভূমিকা গ্রহণ করেছেন বলে অভিযোগ উঠেছে। দেশের নিরাপত্তার সঙ্গে সমঝোতা করার আগুন নিয়ে খেলার নীতি নিয়েছেন মোদী এমনটাই অভিযোগ।


 নির্বাচন জেতার কৌশলে কর্ণাটকে দেবেগৌড়ার সেকুলার জনতা দল, আম আদমি পার্টি, ওয়েইসির মিম ও নিষিদ্ধ পি  এফ আই সমর্থকদের কৌশলগত ভাবে কাজে লাগাতে চাইছে গেরুয়া শিবির এমনটাই অভিযোগ। রাজনৈতিক মহলের একাংশ মনে করেছেন দেশে তীব্র প্রতিষ্ঠান বিরোধিতা, মোদী বিরোধিতাকে কাজে লাগিয়ে কংগ্রেস যাতে রাজনৈতিক লাভ ওঠাতে না পারে সেদিকে সজাগ মোদী-শাহরা। এজন্য বিরোধী শিবিরে কংগ্রেসকে বাদ দিয়ে ফেডারেল ফ্রন্ট গঠনের জন্য তৃণমূল, আপ, টি আর এসকে উৎসাহ দেওয়া হচ্ছে। প্রকাশ কারাত-বিজয়নদেরও তৃতীয় ফ্রন্ট গঠনে উৎসাহ দেওয়া হচ্ছে।


 আসন্ন বিধানসভা নির্বাচনে ছত্রিশগড়, রাজস্থান, মধ্যপ্রদেশে কংগ্রেসের ভোট কাটতে আম আদমি পার্টিকে ব্যবহারের ছক কষছে বিজেপি এমনটাই অভিযোগ শীর্ষ স্থানীয় কংগ্রেস নেতৃত্বের। অন্যদিকে বিজেপি বিরোধী একাধিক দল যাতে কংগ্রেসকে বাদ দিয়ে জোটের চেষ্টা করে সে জন্য উৎসাহ দিচ্ছেন মোদি-শাহরা এমনই আশঙ্কা কংগ্রেস শিবিরে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment