রাজ্যসভার জন্য মনোনীত সুধা মূর্তি



Indiapost24 Web Desk:রাজ্যসভার জন্য মনোনীত সুধা মূর্তি, টুইট করে এই তথ্য দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। নারী দিবস উপলক্ষে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ইনফোসিস ফাউন্ডেশনের চেয়ারপার্সন সুধা মূর্তিকে রাজ্যসভায় মনোনীত করেছেন।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সমাজকর্মী সুধা মূর্তিকে রাজ্যসভায় মনোনীত করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই টুইট করে এই তথ্য জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যসভায় তাঁর মনোনয়নের জন্য সুধা মূর্তিকে অভিনন্দন জানিয়েছেন।

বিখ্যাত শিল্পপতি ও ইনফোসিস চেয়ারম্যান নারায়ণ মূর্তি-এর স্ত্রী সুধা মূর্তি রাজ্যসভায় মনোনীত হয়েছেন। সুধা মূর্তিকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন যে এটি ‘নারী শক্তির শক্তিশালী প্রমাণ’।

মোদী আরও বলেছেন, “আমি খুশি যে ভারতের রাষ্ট্রপতি সুধা মূর্তি জিকে রাজ্যসভায় মনোনীত করেছেন। সমাজকর্ম, জনহিতকর এবং শিক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে তাঁর অবদান অতুলনীয় এবং অনুপ্রেরণাদায়ক। রাজ্যসভায় তাঁর উপস্থিতি নারীশক্তির একটি শক্তিশালী প্রমাণ। আমি তার সফল সংসদীয় মেয়াদ কামনা করি”।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সমাজকর্মী সুধা মূর্তিকে রাজ্যসভায় মনোনীত করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেই টুইট করে এই তথ্য জানিয়েছেন।

৭৩ বছর বয়সী ২০০৬ সালে পদ্মশ্রী এবং ২০২৩ সালে পদ্মভূষণে ভূষিত হন। তিনি সাহিত্যের জন্য আর কে নারায়ণ পুরস্কার, ২০১১ সালে কন্নড় সাহিত্যে শ্রেষ্ঠত্বের জন্য কর্ণাটক সরকারের কাছ থেকে আত্তিমব্বে পুরস্কারও পেয়েছেন এবং আরও সম্প্রতি , ২০১৮ সালে ক্রসওয়ার্ড বুক লাইফটাইম অ্যাওয়ার্ডস অ্যাচিভমেন্ট পুরষ্কারে সম্মানিত হয়েছেন।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment