বাঁকুড়া জেলায় বাংলা সংস্কৃতি মঞ্চের সাংগঠনিক কর্মী সভা

 



Indiapost24 Web Desk:রাষ্ট্রীয় দমন-পীড়ন নীতি, নতুন শিক্ষানীতি, শ্রম কোড, মূল্যবৃদ্ধি, নতুন কৃষি আইন বাতিলের দাবিতে ও নির্ভুল SC,ST শংসাপত্র, জল-জঙ্গল-পাহাড় রক্ষণাবেক্ষণ ও মূলনিবাসীদের অধিকারের জন্য বাংলা সংস্কৃতি মঞ্চের বাঁকুড়া জেলার ডাকে কর্মী সভা অনুষ্ঠিত হলো বুধবার বাকুড়া ধর্মশালা হলে।



 উপস্থিত ছিলেন বাংলা সংস্কৃতি মঞ্চের রাজ্য সভাপতি অধ্যাপক সামিরুল ইসলাম ও বাঁকুড়া জেলার নেতা  কালা বাউরি, বীরভূম জেলা সভাপতি রাজকুমার ফুলমালি।  মঞ্চের রাজ্য সভাপতি অধ্যাপক সামিরুল ইসলাম জানান দীর্ঘদিন ধরে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে পড়ছে দলিত  সমাজের মানুষ। মূলনিবাসীরা দীর্ঘদিন ধরে জল জঙ্গল পাহাড় আগলে রাখলেও বর্তমানে তারা তাদের সেই সমস্ত সম্পদ থেকে বঞ্চিত হচ্ছে।



 পশ্চিমবঙ্গের বাইরে বিভিন্ন রাজ্যে দলিত সম্প্রদায়ের মানুষ কাজ করতে যায় পেটের টানে কিন্তু তাদের কোন ডাটা রাজ্য কিংবা কেন্দ্রীয় সরকারের কাছে নেই, সে সমস্ত মানুষগুলো যখন  ভিন্ন রাজ্যে বিপদে পড়ে তখন সরকারের তরফ থেকে কোনো রকম সুযোগ-সুবিধা পায় না ,সেই সমস্ত মানুষদের সুযোগ সুবিধা করে দিতে হবে, অনেক দলিত সম্প্রদায়ের মানুষের জাতিগত শংসাপত্র ভুল আছে রাজ্য সরকারকে অবিলম্বে ত্রুটিমুক্ত শংসাপত্র দিতে হবে। 


বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম জঙ্গলমহল বিভিন্ন এলাকার বুথ ভিত্তিক সংগঠন আমরা গড়ে তুলবো।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment