আদি-নব্য দ্বন্দ্ব আবারও উসকে দিলেন দিলীপ!

 


 নাজমুল হাসান,22শে এপ্রিল কলকাতা:আদি-নব্য দ্বন্দ্বের রোগ যেন কুরে কুরে খাচ্ছে গোটা বঙ্গ বিজেপিকে! প্রতিনিয়তই বঙ্গের জেলায় জেলায় ক্রমেই ছড়াচ্ছে এই সংক্রমণ! আর এই ঘটনাকে প্রতিহত করতে মরিয়া রাজ্য বিজেপি তাই কঠোরভাবে মিডিয়ার সামনে মুখ না খোলার জন্য সম্প্রতি দলের বিক্ষুব্ধদের সতর্ক করেছেন বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার! তবে আবারও সব সীমানা পার করে এবার দলের সেই দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন খোদ প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ!


 রাজ্য রাজনীতিতে দিলীপ ঘোষকে সরিয়েই দায়িত্ব পেয়েছিলেন সুকান্ত মজুমদার,এবার পুরানোদের গুরুত্ব দেওয়ার বিষয়টি সেই সুকান্তকেই মনে করিয়ে দিলেন দিলীপ ঘোষ! সরাসরি তিনি বললেন সুকান্তর অভিজ্ঞতা কম সবে দায়িত্ব পেয়েছে কিন্তু ওর জানা উচিত যারা এতদিন আন্দোলন করেছেন তাদের গুরুত্ব দেওয়া জরুরি এর সঙ্গেই তার আরও সংযোজন দলে এই পুরানো নেতাদের উপর বিশ্বাস করেই মানুষ রাস্তায় নেমেছেন তাই তাদের ভুলে গেলে চলবে না! রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে তবে কি যেভাবে নতুনদের নিয়ে এসে দল সাজানোর চেষ্টা করেছেন সুকান্ত তাতেই  কি এই ঘোর আপত্তি তুলে দিলেন খোদ দিলীপ ঘোষ? 


দলের অন্দরে নয়া পুরাতন দ্বন্দ্বকেই যেন কার্যত আবার উস্কে দিলেন তিনি! নাম না করে দিলিপের সতর্কবার্তা যোগ্য লোকেদের বাদ দিলে হবে না,ও এই উক্তির পরিপ্রেক্ষিতে রাজনৈতিক মহলের একাংশের  এখানেই প্রশ্ন, সংস্কার করতে গিয়ে কি যোগ্য লোকেদের দূরে সরিয়ে দিচ্ছেন সুকান্ত মজুমদার? এদিকে আবার অনুপম হাজরা থেকে সৌমিত্র খাঁ দলের অনেকেই  সামগ্রিক পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন সুযোগমতো! তবে এতদিন কিছুটা হলেও সেই প্রসঙ্গ এড়িয়ে চলেছেন দিলীপ ঘোষ,এবার সেই দিলীপও এই নিয়ে মুখ খুলে ফেললেন! তবে এবার দলের কেন্দ্রীয় উর্দ্ধতন সাংগঠনিক নেতৃত্বেরও নির্দেশিকা কে উপেক্ষা করে দিলীপের এই রাজনৈতিক সমালোচনার তোপ কিভাবে সামলাবেন নবনিযুক্ত রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সেটাই দেখার বিষয়!

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment