কর্ণাটক দখলে শাহি কৌশল !!!

Indiapost24 Web Desk - কর্নাটকে আবার দলকে  ক্ষমতায় ফেরাতে আবার আসরে নেমেছেন মোদীর 'সেকেন্ড ইন কম্যান্ড ' অমিত শাহ। নানা কারণে কর্ণাটকে বিজেপি কোণঠাসা। প্রতিষ্ঠান বিরোধিতা দুর্নীতি ও ইয়েদুরাপ্পার অসহযোগ বিপাকে ফেলেছে বিজেপির জাতীয় নেতৃত্বকে। ২৪ এর লোকসভা নির্বাচনের আগে কোন বিধানসভা নির্বাচনেই হারতে রাজি নন মোদী-শাহরা। তাই একাধিক কৌশল ও বিজেপির পক্ষে রাজনৈতিক মেরুকরণ ঘটাতে অমিত শাহের উপরেই আস্থা রেখেছেন মোদি।

ইতিমধ্যে নানা প্রাক নির্বাচনী সমীক্ষায় বিজেপির হার ও কংগ্রেসের ক্ষমতা দখলের কথা বলেছেন মিডিয়ার একাংশ। যা মানতে রাজি নন অমিতশাহ ঘনিষ্ঠ কর্নাটকের বর্তমান মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাই। দলের অভ্যন্তরে ইয়েদুরাপ্পা , ঈশর‌আপ্পাদের প্রবল বিরোধিতা উপেক্ষা করে চলেছেন বাসবরাজ। সঙ্ঘ  পরিবার ও পরিচ্ছন্ন সৎ বাসবরাজ মুম্বাইয়ের ব্যাট ধরতে চলেছেন। শাহ ইতিমধ্যে কর্নাটকে কংগ্রেস নেতৃত্বের দ্বন্দ্বকে উস্কে দিতে চাইছেন।  সিদ্দারামাইয়া বনাম ডি কে শিবকুমারের লড়াইয়ে ইন্ধন দিচ্ছেন শাহ।

এছাড়াও প্রাক্তন প্রধানমন্ত্রী দেবগৌড়া ও প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমার স্বামীকে তাতানো হচ্ছে কংগ্রেসের বিরুদ্ধে। শাহ কর্ণাটকে দেবগৌড়া- কুমার স্বামীকে দল জনতা দল (সেক্যুলার) কে কর্নাটকে ২২৪ আসনেই লড়াই গোপন পরামর্শ দিতে চলেছেন। দেবগৌড়া কংগ্রেসের সঙ্গে জোটে না গিয়ে এককভাবে লড়ালেই বিজেপি বিরোধী ভোট বিভক্ত হবে, তাতে ক্ষতির মুখ দেখবে কংগ্রেস। শাহ নাড্ডারা মোদিকে বুঝিয়েছেন যে, কর্ণাটকে বিজেপির পক্ষে অনুকূল না হলেও কংগ্রেস এককভাবে ১১৩ আসন পেতে পারবে না। দেবগৌড়ার সদল 30 - 35 আসন পেলে নির্বাচনের পর বিজেপি জেডি জোট সরকারের সম্ভাবনা জিএ থাকবে। এদিকে শাহ ঘনিষ্ঠ বাসব রাজের অপসারণের দাবিতে সরব  ইয়েদুরাপ্পা সহ বিজেপির বিদ্রোহী নেতারা। কংগ্রেস ও বিজেপির অভ্যন্তরীণ দ্বন্দ্বকে উস্কে দিয়ে কর্ণাটক বিজয়ের স্বপ্ন দেখা শুরু করেছেন। শিব কুমার সিদ্দারামাইয়ার বিরোধ মেটাতে সক্রিয় কংগ্রেস।

https://www.youtube.com/channel/UClZXQ-kgjBpWYscC2OC1Rpw


Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment