সংগঠনকে আরো শক্তিশালী করতে ময়দানে নামছেন অভিষেক !




 রনি,পার্ক সার্কাস:বঙ্গে আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত ভোটের আগেই তৈরী হয়ে মাঠে নামছে তৃণমূল কংগ্রেস । এর আগেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন তিনি মাসে অন্তত তিনবার বিভিন্ন জেলায় গিয়ে সংগঠনের কাজকর্ম খতিয়ে দেখবেন। আর এবার তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড ও 2021 এর সেই কঠিন রাজনৈতিক লড়াইয়ের ময়দানে একক হস্তে দলের সাংগঠনিক রাসকে হাতে নিয়ে বঙ্গ রাজনীতিতে নিজেকে একজন প্রতিষ্ঠিত পোড়খাওয়া রাজনীতিবিদ এবং মমতার প্রধান সেনাপতি হিসাবেই পূর্বে প্রমাণিত অভিষেক বন্দ্যোপাধ্যায় এপ্রিল থেকে জেলা সফর শুরু করতে চলেছেন বলে সোমবার দলের তরফে কর্মসূচি ঘোষণা করে জানানো হয়েছে!যা পশ্চিমবঙ্গের এই রাজনৈতিক ডামাডোল পরিস্থিতিতে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা!


দল বাঁকুড়া,আরামবাগ এবং আলিপুরদুয়ারে লোকসভা এবং বিধানসভা নির্বাচনে খারাপ ফল করেছিল। তাই একটু বাড়তি গুরুত্ব দিয়ে সংগঠনকে আরো মজবুত করতে ও নেতাকর্মীদের উজ্জীবিত করতে চিরাচরিতভাবে ঝাঁঝালো রাজনৈতিক বক্তব্য দিয়ে এই জেলা সফর শুরু করতে চলেছে তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক। পাশাপাশি দলের অন্তঃকলহ,আদি-নব্য সমস্যাকেও গুরুত্ব দিয়ে ভোটের প্রাক্কালে সবাইকে একত্রিত করে আবারো একবার রাজনৈতিক ময়দানে ভোটের লড়াইয়ে বিরোধীদের পুরোপুরি পর্যদুস্ত করতে আত্মবিশ্বাসে ভরপুর অভিষেক ৮ এপ্রিল থেকে জেলা আলিপুরদুয়ার দিয়ে শুরু করবেন প্রথম জেলা সফর। এর পর তিনি ১২ এপ্রিল বাঁকুড়া,১৭ এপ্রিল পূর্ব বর্ধমান, ২০ এপ্রিল উত্তর দিনাজপুর এবং ২৯ এপ্রিল আরামবাগে যাবেন।


এই জেলা সফরের আগে মার্চে আরো দু'টি রাজনৈতিক কর্মসূচি রয়েছে শহর কলকাতা ও কলকাতা সংলগ্ণ ডায়মন্ড হারবারে। আগামী ২৭ মার্চ তিনি নিজের সাংসদীয় কেন্দ্র ডায়মন্ড হারবারের আমতলায় একটি বাস টার্মিনাস উদ্বোধন করবেন। আর ২৯ মার্চ শহিদ মিনারে তৃণমূল ছাত্র-যুব সমাবেশ।তাই ইতিমধ্যে সূত্রের খবর অনুযায়ী,শহিদ মিনারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ২৯ মার্চের সভায় লক্ষাধিক ছাত্র-যুবর সমাবেশ করতে চলেছে তৃণমূল। মোদী সরকারের 'জনবিরোধী' নীতি, কেন্দ্রীয় এজেন্সির 'অপব্যবহার', বাংলাকে 'বঞ্চনা'র প্রতিবাদে শহিদ মিনারে যুব তৃণমূল এবং তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি) সমাবেশের ডাক দিয়েছে। সেখানে রেকর্ড ভিড়ের প্রস্তুতি শুরু করেছেন শাসকদলের ছাত্র-যুব নেতৃত্ব।


এদিকে আবার,কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে 29 তারিখ থেকে দিল্লিতে দুদিনের ধরনায় বসবেন মমতা!রাজনৈতিক বিশ্লেষকদের মতে ভোটের আগে এই রাজনৈতিক কর্মসূচি কিছুটা হলেও তৃণমূল দলে বাড়তি অক্সিজেন যোগাবে!


আর এইভাবে,রাজ্য রাজনীতিতে কিছুটা হলেও বর্তমানে কোণঠাসা শাসকদল নিজেদেরকে অন্যভাবে আত্মপ্রকাশ করে আবারো একবার রাজনৈতিক লড়াইয়ে নিজেদের নেতা-কর্মী-সমর্থকদেরকে রাজনৈতিক টনিক দিয়ে উজ্জীবিত করে এবং আসন্ন পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে ময়দানে নামাতে মরিয়া হয়ে উঠেছে!

Product Buy Link :https://amzn.to/3JsqOVp



Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment