তবে কি এবার দার্জিলিংয়ে লড়তে চাইছে কংগ্রেস?

 


Indiapost24 Web Desk:মাত্র দিন কয়েক আগেই বিনয় তামাংকে পাহাড়ে সংগঠনের দায়িত্ব দিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেই নির্ভরযোগ্য সূত্রের খবর । আর তারপরপরই মঙ্গলবার বিনয়,হামরো পার্টির অজয় এডওয়ার্ডস,হড়পা বাহাদুর ছেত্রীদের সঙ্গে নিয়ে দিল্লিতে রাহুল গান্ধীর সঙ্গে এক রাজনৈতিক বৈঠক সারলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।রাজ্য রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে  মতে,এর অর্থ লোকসভা ভোটে দার্জিলিং লোকসভা আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে কংগ্রেস।


২০২৪ এর হাই ভোল্টেজ লোকসভা নির্বাচনে বাংলায় শেষমেশ কংগ্রেস-তৃণমূল জোট তথা আসন সমঝোতা হবে কিনা বিশেষত কোন কোন আসনে হবে তা এখনো সম্পূর্ণভাবে কিছুই ফাইনাল হয়নি। তবে জোট হলেও কংগ্রেস যে দার্জিলিং আসনের দাবি জানাবে তা এক প্রকার নিশ্চিত। জোটের ব্যাপারে প্রদেশ কংগ্রেস নেতাদের মতামত জানতে গত সপ্তাহে দিল্লিতে অধীর চৌধুরী-দীপা দাশমুন্সিদের সঙ্গে বৈঠকে বসেছিলেন রাহুল- দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খার্গেরা। 


অতীতের এক সময় সুবাস ঘিসিংয়ের জিএনএলএফে ছিলেন বিনয় তামাং। পরে বিমল গুরুংয়ের সঙ্গে মিলে তিনি গোর্খা জনমুক্তি মোর্চা তৈরি করেন।আর তার পরই তৃণমূলে যোগদান করেন। কিন্তু গত এক বছর ধরে বিনয় তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করেন। শেষ দিকে পাহাড়ের তৃণমূল নেতাদের সঙ্গে বিনয়ের সম্পর্ক একেবারেই ভাল ছিল না। বরং হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ডের সঙ্গে তাঁর তালমিল ক্রমশ বাড়ে।


এদিকে আবার,দার্জিলিংয়ে নতুন মুখ হিসাবে হামরো পার্টির অজয় এডওয়ার্ডের গ্রহণযোগ্যতা রয়েছে। তা ছাড়া যেভাবে হড়কা বাহাদুরও এই ছাতার তলায় এসেছেন, তাতে সামগ্রিক ছবিটা বার্তাবহ বলেই মনে মনে করছে রাজনৈতিক মহল।  এইভাবে হঠাৎ কোন একদিন অজয় এডওয়ার্ডের হামরো পার্টিরও আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসের সঙ্গে মিশে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না কোন ভাবেই।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment