বঙ্গে চতুর্থ দফায় বিক্ষিপ্ত হিংসা ও সন্ত্রাস

 


Indiapost24 Web Desk:পশ্চিমবঙ্গে চতুর্থ দফায় ৮ টি গুরুত্বপূর্ণ লোকসভা কেন্দ্রে জনগণের মতামত ই ভি এমে বন্দি হয়ে গেল। ৫৯৬ কোম্পানী  কেন্দ্রীয় আধা সেনা ও ১০ হাজার রাজ্য পুলিশ মোতায়েন করেও আজকের চতুর্থ দফায় বিক্ষিপ্ত হিংসা সন্ত্রাস ও ভোট দানে বুথে যেতে  বাধা দানের খবর এসেছে । 

হাই ভোল্টেজ বহরম্পুর কেন্দ্রে সকাল থেকেই কংগ্রেস নেতা অধীর চৌধুরী মাঠে   নামেন। বহরমপুর অঞ্চলে উৎসাহের সঙ্গে ভোট পর্ব চলেছে। বহরমপুর ছাড়াও কান্দি, ভরতপুর, বেলডাঙ্গা, রেজিনগর, হরিহরপাড়ায় তৃণমূলের ক্যাড়ার বাহিনীর সঙ্গে  সম্মুখ সমরে নামে বাম কংগ্রেস জোট ও বিজেপি কর্মী সমর্থকরা। বাঙ্গালী মুসলিম অধ্যুষিত এই এলাকায় রিগিং ও ভোট দানে বুথে যেতে ভোটারদের  বাধা দানের ঘটনা রুখতে তৃণমূলের ক্যাড়ার বাহিনীর সঙ্গে সম্মুখ সমরে নামে বাম কংগ্রেস জোট ও বিজেপি কর্মী সমর্থকরা রাস্তায় নামেন। বহরমপুর কেন্দ্রে চোখে পরার মত বিজেপি  কর্মী সমর্থকরা রাস্তায় ছিলেন। অধীর চৌধুরী সক্রিয় ভাবে তৃণমূলের সন্ত্রাস রুখতে যে ভাবে রাস্তায় নামেন তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কংগ্রেস ও বিজেপি নেতৃত্ব বহরমপুর কেন্দ্রে জয়লাভের ব্যাপারে আশাবাদী।

এদিন পশ্চিমবঙ্গের বহরমপুর, নদীয়ার কৃষ্ণনগর, রানাঘাট, পূর্ব বর্ধমান, পশ্চিম  বর্ধমান, আসানসোল, দুর্গাপুর, বোলপুর, বীরভূম মোট ৮ টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়।এখানে আধা সেনা প্রবল্ভাবে সক্রিয় হয়ে উঠেছে।

এদিন রাজ্যের ৮ টি কেন্দ্রে ভোটদানের হার ছিল সন্তোষজনক। । এবার ২০১৯ সালের তুলনায় ৬-৭ শতাংশ কম ভোট পড়েছে বলেই অনুমান। বিজেপির ধারনা ভোট শতাংশ কম হওয়ার কারণ আধা সেনার সক্রিয়তা ও বুথ জ্যামে শাসক দলের ব্যর্থতা।  এদিন রাজ্যের মোট ৮ টি কেন্দ্রে ভোট গ্রহণের পর সামগিক ভাবে ১৮ টি আসনে ভোট পর্ব সমাপ্ত হল। যার মধ্যে ১৬ আসনেই  বিজেপি তৃণমূলের জোর তক্কর হয়েছে বলে মনে করা হচ্ছে। মুর্শিদাবাদ কেন্দ্রে সিপিএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম ও বহরমপুর কেন্দ্রের নির্বাচনে কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর জয়ের সম্ভাবনা দেখছেন রাজনৈতিক মহল।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment