বঙ্গে ৬ষ্ঠ দফায় ৮০০ কোম্পানি আধা সেনা

 


Indiapost24 Web Desk:বঙ্গে ২৫শে মে ৬ষ্ঠ দফার  লোকসভা নির্বাচন পর্বে জাতীয় নির্বাচন কমিশন সুষ্ঠ-অবাধ ও হিংসামুক্ত নির্বাচন করতে বধ্য পরিকর। এই পর্বে কাথি, তমলুক, ঘাটাল, নেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বিষ্ণুপুর, বাঁকুড়া এই সাত কেন্দ্রে প্রায় ৮০০ কোম্পানী কেন্দ্রীয় আধা সেনা মোতায়েন করা হচ্ছে।

পশ্চিমবঙ্গে জঙ্গল মহলে শান্তিপুর্ণ-হিংসা মুক্ত ভোট করাতে ৮০ হাজার আধা সেনার পাশে রাজ্য পুলিশের ৩০ হাজার কর্মীকেও ব্যবহার করা হবে। ৬ষ্ঠ দফার ভোট নিয়ে ইতিমধ্যে নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক, পুলিশ পর্যবেক্ষক জেলা প্রশাসনদের সংগে আলাপ আলোচনার পাশে একাধিক নির্দেশও দিয়ে চলেছেন।

কোনমতেই ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়া আটকানোর চেষ্টা বরদাস্ত করা হবে না। প্রয়োজনে গ্রামীণ এলাকায় ভোটাররা আটকে পড়লে তাদের কেন্দ্রীয় আধা সেনার পাহারায় ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে। ৫ম দফাতে উত্তর ২৪ পরগণার আমডাঙা ও হুগলির ধনিয়াখালিতে আধা সেনা আটকে পড়া ভোটারদের  ভোটকেন্দ্রে নিয়ে যেতে অতি সক্রিয় ভূমিকায় দেখা গেছে। ৬ষ্ঠ দফাতেও প্রয়োজন পড়লে আধা সেনার কিউ আর টি দ্রুত ভোটারদের নিরাপত্তা দিয়ে ভোট কেন্দ্রে নিয়ে যাবে। ৬ষ্ঠ দফার নির্বাচন কমিশন কোন শিথিলতা রাখতে চাইছে না।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment