বাংলায় আর এক যোগী?

 



Indiapost24 Web Desk:লোকসভা নির্বাচন পর্বে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় রামকৃষ্ণ মিশন, ইসকন, ভারত সেবাশ্রম সংঘের কিছু সন্ন্যাসীর বিরুদ্ধে বিজেপির হয়ে কাজ করার অভিযোগ তোলেন। মমতার মন্তব্যে রাজ্যে ৬ষ্ঠ ও ৭ম দফা নির্বাচনের আগে বিরাট বিতর্ক তৈরি হয়েছে।

মমতার টার্গেট ছিলেন ভারত সেবাশ্রম সংঘের বেলডাঙা শাখার প্রধান কার্তিক  মহারাজের বিরুদ্ধে। তার আর এস এস-বিজেপি যোগ ও নির্বাচনে তৃণমূল কংগ্রেসের এজেন্টদের পোলিং স্টেশনে বসতে বাধা দেওয়ার গুরুতর অভিযোগ ঘিরে বঙ্গ রাজনীতিতে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

এদিকে ভারত সেবাশ্রম সংঘ, ইসকন, এমন কি রামকৃষ্ণ মিশনেও মমতার বিতর্কিত বিস্ফোরক বক্তব্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে। ইতিমধ্যে শিলিগুড়ির রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় বেকায়দায় নবান্নের পুলিশ-প্রশাসনিক কর্তারা। বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য মমতা বন্দ্যোপাধ্যায় যে ভাবে হিন্দু সন্ন্যাসীদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য রেখেছেন তারই প্রভাবে শিলিগুড়ির রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনা ঘটেছে। এদিকে হিন্দু সন্ন্যাসীদের একাংশের বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে ব্যথিত মহানির্মান মঠ, মহামিলন মঠও। তবে বেলুড়মঠের রামকৃষ্ণ মঠ ও মিশনের তরফে এনিয়ে কোন বিবৃতি জারি করা হয় নি।

এদিকে অভিযোগ উঠছে যে, ভারত সেবাশ্রম সংঘের বেলডাঙা শাখার প্রধান কার্তিক  মহারাজ নাকি বরাবরই সংঘ পরিবার ও বিজেপির ঘনিষ্ট। মমতার বিস্ফোরক অভিযোগের পর অনেকেই মনে করছেন কার্তিক মহারাজ না আবার পশ্চিমবঙ্গে গেরুয়া শিবিরের যোগী আদিত্যনাথ হয়ে না ওঠেন। ৬ষ্ঠ ও৭ম দফা ভোটের আগে তৃণমূল ও বিজেপি ধর্মীয় মেরুকরণে উস্কানি দিচ্ছে বলে অভিযোগ তুলেছেন সিপিএম নেতা শমীক লাহিড়ী।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment