ভোট মিটতেই ফের ভোট বাংলায়!

 



Indiapost24 Web Desk:জাতীয় নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গের চার বিধান সভা  কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে। লোকসভা নির্বাচন মিটতেই ফের রাজ্যে ভোটের  দামামা বেজে গেল। উপনির্বাচনের জন্য বিজ্ঞাপন দেওয়া হবে আগামী ১৪ জুন। মনোনয়নপত্র জমার শেষ তারিখ আগামী ২১ জুন। 

লোকসভা ভোট মিটতেই এবার উপনির্বাচনের তোড়জোর তুঙ্গে। রাজ্যের চারটি কেন্দ্র বিধানসভা উপনির্বাচনের দিন ঘোষণা হয়ে গেল। আগামী ১০ জুলাই রাজ্যের চারটি কেন্দ্রে উপনির্বাচন হবে। রায়গঞ্জ কেন্দ্র থেকে কৃষ্ণ কল্যাণী বিজেপি-র বিধায়ক হয়ে  জিতেছিলেন একুশের নির্বাচনে। পরে তিনি তৃণমূলে যোগ দেন। তিনি এবারের লোকসভা ভোটে রায়জঞ্জ কেন্দ্র থেকে জোড়াফুলের প্রার্থী হয়ে হেরে যান ।  রায়গঞ্জ কেন্দ্রটি ফাঁকা হওয়ায় সেখানে হবে উপনির্বাচন।

একুশের নির্বাচনে একইভাবে বাগদা কেন্দ্র থেকে বিজেপি র টিকিটে জয়ী হয়েছিলেন বিশ্বজিৎ দাস। পরে তিনি তৃণমূলে ফেরেন। এবারের লোকসভা নির্বাচনে বনগাঁ থেকে  তৃণমূল তাঁকে প্রার্থী করে। যদিও ভোটে তিনি পরাজিত হয়েছেন বিজেপি-র শান্তনু  ঠাকুরের কাছে। বাগদা আসনটি  খালি থাকায় সেখানেও আগামী ১০ জুলাই হবে বিধানসভা উপনির্বাচন হবে। অন্যদিকে, রানাঘাট দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক ছিলেন মুকুটমণি অধিকারী। তিনিও এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে লড়াই করেন। ওই কেন্দ্রটি ফাঁকা থাকায় এবার সেখানেও হবে উপনির্বাচন। একইভাবে দীর্ঘদিন ধরে ফাঁকা পড়ে রয়েছে উত্তর কলকাতার  মানিকতলা কেন্দ্রটিও। প্রাক্তন মন্ত্রী সাধন পাণ্ডে ছিলেন মানিকতলার বিধায়ক। এবার শহর কলকাতার প্রাণকেন্দ্রের এই মানিকতলাতেও রাজ্যের বাকি তিন কেন্দ্রের সঙ্গেই হবে উপনির্বাচন।

এদিকে তৃনমূল সুত্রে জানা গেছে যে, কলকাতার মানিকতলা কেন্দ্রে তৃনমূলের প্রার্থী হতে পারেন প্রয়াত সাধন পান্ডের কন্যা শ্রেয়া পান্ডে । অন্যদিকে, লোকসভা নির্বাচনে পরাজিত হলেও বাগদায় বিশ্বজিত দাস, দক্ষিণ রানাঘাটে মুকুটমনি অধিকারি ও রায়গঞ্জ কেন্দ্রে কৃষ্ণ কল্যানীকে প্রার্থি করা হতে পারে । রায়গঞ্জ কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হতে পারেন মোহিত সেনগুপ্ত এমনটা দলীয় সুত্রে খবর । 

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment