আলিয়ার ক্যাম্পাস গুলির একটি গুরুত্বপূর্ণ সমস্যা



শাহনাজ পারভীন : আলিয়া বিশ্ববিদ্যালয় সকলের কাছে পরিচিত একটি শিক্ষা প্রতিষ্ঠান।বিশেষত সংখ্যালঘু মুসলিমদের জন্য আলিয়া বিশ্ববিদ্যালয় এক নতুন পথের দিশারী। আলিয়ার মেন ক্যাম্পাস ছাড়াও পার্কসার্কাস ও তালতলা শাখা নিঃসন্দেহে পিছিয়ে পড়া মুসলিম সম্প্রদায়য়ের উন্নতির পথকে আরও প্রসারিত করেছে উপযুক্ত শিক্ষা প্রদানের মাদ্ধমে ।
কিন্তু ক্যাম্পাস দুটি ২ 0১৫ সালে স্থাপিত হলেও বর্তমানে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সমস্যা হল এই ক্যাম্পাস গুলিতে অফিসিয়াল কাজকর্ম খুববেশি হয়না যার ফলে,এই দুই ক্যাম্পাসের ছাত্রছাত্রীদেরকে একটি বড় সমস্যার সম্মুখীন হতে হয় যখন ই কোনো ছোট ছোট অফিসিয়াল কাজের প্রয়োজন হয় তাদের ।
যে কোনোরকম অফিসিয়াল কাজের জন্য ছাত্রছাত্রীদেরকে ছুটতে হয় মেন ক্যাম্পাস নিউটাউনে। কোনো ফর্ম তোলা, ফর্ম জমা দেওয়া,ফীজ দেওয়া বা অ্যাটেনডেন্স রেজিস্টারে নাম সংশোধনের মতো কোনো সমস্যার সমাধানের জন্য একদিন কলেজ বন্ধ করে যেতে হয় মেন ক্যাম্পাসে।ফলে অনেক হয়রানির শিকার হতে হয় ছাত্রছাত্রিদের।
কর্তৃপক্ষের উচিত ছাত্রছাত্রীদের এই সমস্যা গুলির উপর লক্ষ্য করে সমাধান যোগ্য কোন পদক্ষেপ গ্রহণ করা ঠিক এমন টাই দাবী করছে এই ক্যাম্পাস গুলির ছাত্র ও ছাত্রীরা।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment