১০০ তারকার শীর্ষে সালমান !!!

শীর্ষ একশ ভারতীয় তারকার তালিকা  ফোর্বস কর্তৃক প্রকাশিত হলো এদিন । গত ১ অক্টোবর ২০১৬ থেকে ৩০ সেপ্টেস্বর ২০১৭ পর্যন্ত তারকাদের আয়ের ওপর ভিত্তি করে তৈরী করা  করা হয়েছে এক রিপোর্ট । আর ২৩২.৮৩ কোটি টাকা আয় নিয়ে এ তালিকার শীর্ষস্থানে রয়েছেন সালমান খান। এ নিয়ে টানা দুই বছর তালিকার শীর্ষে তিনিই আছেন ।
বলিউডের রোমান্স কিংখ্যাত তারকা শাহরুখ খান রয়েছেন দ্বিতীয় স্থানে। তার আয় ১৭০.৫ কোটি টাকা । ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। অভিনেত্রী আনুশকা শর্মাকে সম্প্রতি বিয়ে করেছেন তিনি। তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন জনপ্রিয় এ ক্রিকেটার। তার আয় ১০০.৭২ কোটি টাকা ।    
গত বছরও শাহরুখ ও বিরাটকে পেছনে ফেলেছিলেন সালমান। শীর্ষ তিন অবস্থান ধরে রাখলেও গত বছরের তুলনায় ২০ শতাংশ আয় কমেছে তাদের। গত বছর যেখানে তাদের মোট আয় ছিল ৬২৬.৫২ কোটি টাকা । এ বছর সেখানে আয় ৫০৪.০৫ কোটি ।
ফোর্বসের এ তালিকায় চতুর্থ স্থানে আছেন অক্ষয় কুমার। পঞ্চম স্থানে সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তাদের আয় যথাক্রমে ৯৮.২৫ ও ৮২.৫০ কোটি টাকা । দঙ্গল ও সিক্রেট সুপারস্টার সিনেমার মাধ্যমে বক্স অফিসে সাফল্য পাওয়া আমির খান রয়েছেন ষষ্ঠ স্থানে। তিনি এ বছর আয় করেছেন ৬৮.৭৫ কোটি টাকা ।
এ তালিকায় শীর্ষ দশের মধ্যে একমাত্র নারী তারকা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কোয়ান্টিকো টিভি সিরিজ, প্রথম হলিউড সিনেমা বেওয়াচ ও বিভিন্ন পণ্যের প্রতিনিধি হয়ে তিনি আয় করেছেন ৬৮ কোটি টাকা । এ অভিনেত্রী আছেন সপ্তম স্থানে।
এছাড়া ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি (৬৩.৭৭ কোটি), হৃতিক রোশান (৬৩.১২ কোটি ) ও রণবীর সিং (৬২.৬৩ কোটি ) রয়েছেন যথাক্রমে অষ্টম, নবম ও দশম স্থানে।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment