দিল্লী বিমানবন্দরে গ্রেপ্তার শীর্ষ লস্করের জঙ্গী

NNS,Delhi:প্রজাতন্ত্র দিবসের আগে ভারতীয় গোয়েন্দা আধিকারিকেরা রাজধানীতে জঙ্গী হামলার আগাম সতর্কবার্তা আগেই জানিয়ে দিয়েছেন..এবার গোয়েন্দা ও পুলিশের হাতে দিল্লী বিমানবন্দরে গ্রেপ্তার করা হল লস্কর - ই -তইবা জঙ্গী বিলাল আহমেদকে.. 
জানা গেছে যে দিল্লি পুলিশের বিশেষ দল ও গুজরাট পুলিশের সন্ত্রাস দমন শাখার আধিকারিকদের  যৌথ উদ্যোগে বিলাল আহমেদকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে .২০০০ সালের ২২ শে ডিসেম্বর  সন্ধ্যায় ছয়  লস্কর  জঙ্গী লালকেল্লায়  ঢুকে গুলি বর্ষণ করেছিল ফলে  দুজন সেনা  ও একজন সাধারণ মানুষের মৃত্যু হয়েছিল.. তারপর পাঁচিল টপকে পালিয়ে যায় জঙ্গী.. 
2001 সালে দিল্লি পুলিশ মোট ২২ জনের বিরুদ্ধে চার্জশীট দেয়,তবে পরে মাত্র ১১ জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয় ..এই ঘটনায় আশফাক  নামে একজনকে  প্রাণদণ্ডের  সাজা দিয়েছে আদালত ..সঙ্গে  আশফাকের চার জঙ্গিকে  সাতবছরের  সাজা ও আরও দুই দোষীকে  যাবজ্জীবন সাজা ঘোষণা  করা হয়েছে . 
বিলাল গতকাল সন্ধ্যায় জম্মু থেকে বিমানে দিল্লি এসে নামে তবে পুলিশের কাছে আগে থেকেই খবর ছিল .তাকে গ্রেপ্তার করা হয় . যদিও লালকেল্লা হামলায়  জড়িত থাকার কথা সে অস্বীকার করেছে তবুও  পুলিশের দাবি বিলালের  বিরুদ্ধে যথেষ্ট  প্রমাণ রয়েছে ..
পর্যবেক্ষক মহল মনে করছে যে প্রজাতন্ত্র দিবসের আগেই দিল্লিতে শীর্ষ লস্করের জঙ্গির গ্রেপ্তারের ঘটনা যথেষ্ট  তাৎপর্যপূর্ণ . গোপন সূত্রে খবর পেয়েই  গুজরাটি  পুলিশের সন্ত্রাস দমন শাখা ও দিল্লি পুলিশ যৌথ অপেরেশন  করে এই সফলতা  লাভ করায় স্বরাষ্ট্র মন্ত্রকের  আধিকারিকরা যঠেষ্ট উজ্জীবিত হয়েছেন বলে খবর.
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment