কট্টর হিন্দুত্বের পোষ্টারবয় যোগী কেন হয়ে গেলেন খলনায়ক?

 



Indiapost24 Web Desk:ভারতীয়ত রাজনীতিতে কট্টর হিন্দুত্ববাদী রাজনীতির পোষ্টারবয় হলেন যোগী আদিত্যনাথ। এবারের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশে সপা কংগ্রেস জুটির কাছে শোচনীয় হারের পর যোগী-শাহদের কাছে কট্টর হিন্দুত্বের পোষ্টারবয় যোগী আদিত্যনাথ খলনায়ক হয়ে উঠেছেন।

মোদী-শাহের ঘনিষ্ট মহল যোগীর বিরুদ্ধে স্পষ্টত নাশকতা, দলীয় প্রার্থীদের হারানো ও প্রচারে শিথিলতার গুরুতর অভিযোগ তুলেছেন। সংঘের নাম্বার টু দত্তাত্রয়ে হোসবলের কাছে ইতিমধ্যে মোদী-শাহ শিবির যোগী আদিত্যনাথের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগের পাশে রাজপুতদের বিজেপি বিরোধী করে তোলার পিছনে যোগীর ইন্ধন ছিল বলে সরাসরি অভিযোগ তুলেছেন।

শুধু বিজেপি নয়, সংঘের অন্দরেও উত্তর প্রদেশের ফল নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। অনেক স্বয়ং সেবক প্রথম পর্ব থেকেই কার্যত নিসচুপ ছিলেন বলে অভিযোগ উঠেছে। 

অতি সম্প্রতি সংঘ-প্রধান মোহন ভাগবত তাঁর গোরখপুর সফরের সময় যোগী আদিত্যনাথের সঙ্গে তিন তিনবার রুদ্ধদ্বার বৈঠক করায় প্রবল চাঞ্চল্য তৈরি গেরুয়া  শিবিরে।

যোগী আদিত্যনাথ সংঘ প্রধানকে তাঁর বিরুদ্ধে ওঠা অমিত শাহ ঘনিষ্টদের সব অভিযোগই নাকচ করে দিয়েছেন। যোগী মোহন ভাগবতকে পালটা অভিযোগ তুলে বলেছেন যে, উত্তর প্রদেশে বিজেপি প্রার্থী নির্বাচনে তাঁকে আস্থায় রাখা হয় নি। সবই  করেছেন অমিত শাহ। বহু অযোগ্য, বহিরাগত প্রার্থীকে দিয়ে নির্বাচন ফল ভুগতে হয়েছে। যোগীর বক্তব্য অখিলেশ যাদব যাদব-মুসলিম সমীকরণে দলিতদের জুটিয়েছেন। সপার সংরক্ষণ তুলে দেওয়া হবে প্রচারে কাজ হয়েছে। অখিলেশ সর্বত্র 

জাতিগত সমীকরণ মাথায় রেখে প্রার্থী দিয়ে বাজিমাত করেছেন। যোগীর অভিযোগ অনেক কেন্দ্রেই দলীয় প্রার্থীকে হারাতে দলের নেতারা কাজ করেছেন। তার ফলে উত্তর প্রদেশে খারাপ ফল হয়েছে গেরুয়া শিবিরের। যোগী অভিযোগ করেছেন অযোধ্যায় রামলালার প্রাণপ্রতিষ্ঠা কর্মসূচী প্রধানমন্ত্রীর দপ্তর নিয়ন্ত্রণ করেছে। উত্তর প্রদেশের সরকারের কোনো ভূমিকা ছিল না। ভাগবতকে হিন্দুত্বের পোষ্টারবয়ের অভিযোগ ও রুদ্ধদ্বার বৈঠক নিয়ে চাঞ্চল্য তৈরি হয়েছে জাতীয় রাজনীতিতে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment