আবারও ক্যামেরাবন্দি বাঁকুড়া পুলিশের মানবিক মুখ!!

 



স্নেহাশীষ মুখার্জি:রাজ্য সরকারকে না জানিয়ে হঠাৎই জল ছেড়েছে ডিভিসি কর্তৃপক্ষ। যার জেরে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলার বর্তমানে বন্যার পরিস্থিতি। এদের মধ্যে বাঁকুড়া, পুরুলিয়া, ও পূর্ব বর্ধমান ও হুগলির কিছু কিছু গ্রামের পরিস্থিতি খুবই ভয়াবহ ও রীতিমতো শোচনীয়। সেই কারণে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন গণমাধ্যমে সরাসরি ক্ষোভ উগরে দিলেন জলাধার কর্তৃপক্ষ ডিভিসির বিরুদ্ধে। 


যদিও ইতিমধ্যে পরিস্থিতি সামাল দিতে কোমর বেঁধে নেমে পড়েছে মমতা-প্রশাসন ও রাজ্যের বিভিন্ন নেতা মন্ত্রীরাও। শুরু হয়েছে উদ্ধারকাজ, ত্রাণবিলি..



এমতাবস্থায় শীততাপ নিয়ন্ত্রিত ঘরের মধ্যে নিজেকে আবদ্ধ না রেখে বা জুনিয়র লেভেল অফিসারদের নির্দেশ না দিয়ে নিজেই সরজমিনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ও এক হাঁটু জলে নেমে অসহায় দুর্গতদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে বিষ্ণুপুর মহকুমার স্থানীয় এলাকাবাসীর মোবাইলে আবারও একবার ক্যামেরাবন্দি হতে দেখা গেল সেই তুর্কি জওয়ান পুলিশ অফিসারকে যিনি গতবছর করোনা কালে উত্তরবঙ্গের আলিপুরদুয়ারের করোণা আক্রান্ত মৃতদের দেহ সৎকারের জন্য কাউকে না পেয়ে, নিজে  কফিন তুলে মানবতার এক নজির গরে গোটা রাজ্য পুলিশ প্রশাসনকে গর্বিত করে তোলা বর্তমানে বাঁকুড়া বিষ্ণুপুর মহকুমা পুলিশ আধিকারিক  কুতুবউদ্দিন খান। 




আমাদের সংবাদমাধ্যম থেকে এলাকাবাসীদের সঙ্গে যোগাযোগ করলে তারা বর্তমান রাজ্য সরকারের সহযোগিতার কথা ও প্রশাসনিক স্তরের মানুষ জনকে সাধুবাদ জানান। পাশাপাশি এও আরজি রাখেন সরকারি যথাযথ হস্তক্ষেপে তারা যেন শীঘ্রই তাদের স্বাভাবিক জীবনে ফিরতে পারেন।


Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment