বঙ্গ বিজেপিতে ফের বড়োসড়ো ভাঙ্গনের ইঙ্গিত!!




নাজমুল হাসান:কলকাতা: 

বঙ্গ-বিজেপির অভ্যন্তরে দলীয় কোন্দল,সংঘাত ও দলত্যাগের পর্ব অব্যাহত থাকলেও দলের কেন্দ্রীয় নেতৃত্ব পাঁচ রাজ্যের নির্বাচনে ব্যস্ত থাকায় পশ্চিমবঙ্গ নিয়ে যে মোদি-শাহদের নেই কোনো হেলদোল তা ইতিমধ্যেই  বুঝতে পেরেছেন বঙ্গ বিজেপির দলীয় বিদ্রোহী নেতারা!এদিকে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তার ভোট-কৌশলবিদরা কিন্তু পশ্চিমবঙ্গের পাশাপাশি অসম,ত্রিপুরায় বিজেপিকে ভাঙার এজেন্ডা অব্যাহত রেখেছেন!ত্রিপুরায় আগামী কয়েক মাসের মধ্যেই বেশ কয়েকজন বিজেপি বিধায়ক দল ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগ দেবেন এমনই দাবি করে চলেছেন মমতার ঘনিষ্ঠ দলের রাজনৈতিক মহল! 


তবে তৃণমূল কংগ্রেসের দলের সাধারণ সম্পাদক হয়েই  ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন বঙ্গ ও ত্রিপুরায় বিজেপির বিধায়করা তৃণমূলে আসার জন্য লাইন দিয়ে আছে! পরবর্তীতে ঠিক তাই ঘটেছে বিজেপির একাধিক বিধায়ক পর্যায়ক্রমে ঘাসফুল শিবিরে ভিড় জমিয়েছেন! পাশাপাশি বঙ্গের তৃণমূলে ফিরে গিয়েছেন অধিকাংশ দলবদলু নেতারা,শুধু তাই নয় ত্রিপুরাতে ইতিমধ্যে এক বিজেপি বিধায়ক পদত্যাগ করেছেন!সুদীপ রায় বর্মন এর নেতৃত্বে 5-6 জন বিধায়ক তৃণমূলে যোগদান করতে পারেন পারেন বলে ইঙ্গিত দিয়েছেন মমতা-অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ মহল!


 2024 সালে লোকসভা নির্বাচনের আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গে "বিজেপি সাফাই" অভিযান-এ নেমে পড়েছেন এবং প্রতিদিনই একটু একটু করে দলকে এই বিষয়ে সাফল্য দেখাচ্ছেন বঙ্গে তথা ভিন রাজ্যে !বাবুল সুপ্রিয়র পর 5 জন সাংসদ ও 20 জনের বেশি বিধায়ক বিজেপি ছেড়ে তৃণমূলে আসতে চেয়ে যোগাযোগ রেখে চলেছেন বলে দাবি করেছেন কলকাতার মমতা- অভিষেক ঘনিষ্ঠ শিবির! এর ভিত্তিতেই নতুন করে ফের বঙ্গ-বিজেপি ভাঙ্গার ইঙ্গিত দিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়!


গতকালই কলকাতায় দলের সর্বভারতীয় সাংগঠনিক নির্বাচনী সভায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন "7-8 জন বিজেপি বিধায়ক আসতে চায় আরো অনেকে আসতে চাইছে তবে জোর করে কাউকে নেবো না! ভালবেসে দলে নেব"


সম্প্রতি রাজ্য কমিটি গঠনকে কেন্দ্র করে বিজেপিতে ক্ষোভ-বিক্ষোভ বাড়তে থাকে! রাজ্যনেতা জয়প্রকাশ মজুমদার ও রিতেশ তিওয়ারিকে দল সাময়িক বরখাস্ত করেন এবং তাদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তদন্ত করছে দল! জেলায় জেলায় এখনো বিদ্রোহ জারি রয়েছে গেরুয়া শিবিরে aar তার মধ্যে তৃণমূল সুপ্রিমোর এই বক্তব্যকে ঘিরে নতুন করে জল্পনা উস্কে বিজেপির ভাঙ্গন এর নিশ্চিত সূত্রপাত হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল!


Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment