প্রবীণ-নবীনদের সমন্বয়ে জোরদার মমতা শিবির

 



Indiapost24 Web Desk: শুধু পশ্চিমবঙ্গেই নয়,এই রাজ্যের বাইরে উত্তর পূর্বের অসম,মেঘালয়,গোয়া এমনকি উত্তরপ্রদেশে একটি আসনে লড়ার পরিকল্পনা নিতে চলেছে ঘাসফুল শিবির। পশ্চিম বঙ্গের ৪২ টি আসনের মধ্যে অন্তত ৩৫ টি আসন জিতে লোকসভা নির্বাচনের পর এক কার্যকরী শক্তি হতে বদ্ধ পরিকর তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গের ৪২ টি আসনে কারা কারা প্রার্থী হবেন তার প্রাথমিক তালিকা প্রস্তুত।

এবার পর্যালোচনার পর চূড়ান্ত হতে চলেছে তৃণমূলের প্রার্থী তালিকা। বর্তমানে তৃণমূলের ২২ জন সাংসদ রয়েছে। তাঁদের অধিকাংশই যে আবার টিকিট পাচ্ছেন তাও নিশ্চিত। দলের প্রার্থী তালিকায় যেমন প্রবীনরা গুরুত্ব পাচ্ছেন ঠিক তেমনি নবীন প্রজন্মের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতামতকেও যে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্ব দেবেন তা বলাই বাহুল্য।

২৪ এর লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গেই নয়, এই রাজ্যের বাইরে উত্তর পূর্বের অসম, মেঘালয়, গোয়া এমনকি উত্তরপ্রদেশে নির্বাচনী যুদ্ধে নামতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। উত্তর পূর্বে তৃণমূলের দুই গুরুত্বপূর্ণ নেতা নেত্রী

হলেন মুকুল সাংমা ও সুস্মিতা দেব। তারো জোট হলে বা না হলেও তৃণমূলের পক্ষে কোন কোন আসনে লড়া সম্ভব তা নিয়ে মমতাকে রিপোর্ট দেবেন। মমতার রাজনৈতিক বন্ধু ও সুহৃদ হলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। তিনি মিত্রতার সৌজন্যে উত্তরপ্রদেশে তৃণমূল কংগ্রেস কে প্রধানমন্ত্রীর কেন্দ্র বারানসী বা অন্য একটি আসন দিতে পারেন বলে খবর। এ নিয়ে চূড়ান্ত পর্যায়ের আলোচনা এখনো হয়নি। তবে মূলত পশ্চিমবঙ্গের ৪০টি আসনে পাখির চোখ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার বাইরে ৫-৭ টি আসনে ভিন রাজ্যে পারখী দিতে মানসিক ভাবে তৈরি তৃণমূল কংগ্রেস।

পশ্চিমবঙ্গে কংগ্রেসের জেতা বহরমপুর মালদহ দক্ষিণে প্রার্থী দেওয়ার সিদ্ধান্তে এখনো অবিচল মমতা। তবে শেষ পর্যন্ত কংগ্রেসকে ২টি আসন ছাড়া হয় কিনা সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। ২৪ এর লোকসভা নির্বাচনী যুদ্ধকেই এখন কেবল গুরুত্ব দিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ জন্য তৃণমূলের আইটি ও সামাজিক মাধ্যম শাখা ব্যাপক প্রচারে ইতিমধ্যে ঝাঁপিয়ে পড়েছেন।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment