বাংলার ৪২ আসনেই গেরুয়া শিবিরকে চ্যালেঞ্জ মমতা-অভিষেকের

 



Indiapost24 Web Desk:পশ্চিমবঙ্গে লোকসভার ৪২ আসনেই গেরুয়া শিবিরকে চ্যালেঞ্জ জানাতে প্রচার ও নির্বাচনী সংগঠনে নেমে পড়েছে ঘাসফুল শিবির। নানা চ্যানেল, মিডিয়ায় পশ্চিমবঙ্গে বিজেপির সাফল্য প্রচার করা তথাকথিত সমীক্ষার রিপোর্টকে আদৌ পাত্তা দিতে চাইছেন না তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় দূর্ঘটনা জনিত কারণে গৃহবন্দি হলেও অভিষেক পুরোদমে প্রচারে নেমে পড়েছেন।

বিজেপির সাম্প্রদায়িক বিভাজনের রাজনীতির পাশে তাদের বাংলা-বাঙালী মনোভাবকে  আক্রমণ করেই তৃণমূল কংগ্রেস প্রচারের ডালি সাজিয়েছে। তৃণমূল কংগ্রেসের মিডিয়া ও সামাজিক মাধ্যম শাখা অত্যন্ত সুসংগঠিত-পরিকল্পিত ভাবে বিজেপি বিরোধী প্রচারকে তুঙ্গে নিয়ে যাওয়ার রাস্তা নিয়েছেন।

ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে জন গর্জন সভা থেকে দলের ৪২ পার্থীর নাম ঘোষনা করে অতি দ্রুত প্রচারে নামার পাশে বুথ ভিত্তর সংগঠন গড়ে তুলছে তৃণমূল কংগ্রেস। যেখানে মুখ্য প্রতিদ্বন্দ্বী শক্তি বিজেপি অনেক পিছিয়ে। ২৩ আসনে তারা প্রার্থীর নামই ঘোষণা করে উঠতে পারে নি। সিপিএমের বামফ্রন্ট আর কংগ্রেসের অবস্থা তো আরো করুন যা আর বলার অপেক্ষাই রাখে না।

তৃণমূল কংগ্রেসের সামাজিক মাধ্যম শাখা তথা তথ্যপ্রয্যক্তি শাখার প্রধান যুবনেতা দেবাংশু ভট্টাচার্য্যকে তমলুক প্রার্থী করে চমক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়,অভিষেক বন্দ্যোপাধ্যায়। তমলুকে প্রচারে নেমে অতি আত্মবিশ্বাসী দেবাংশু ভট্টাচার্য্য তার প্রতি দলীয় নেতৃত্বের আস্থার কৃতজ্ঞতা প্রকাশ করে নিজের জয় নিয়ে এখন থেকেই নিশ্চিত  তৃণমূলের এই যুব নেতা।

রাজ্যের বিভিন্ন অংশে অতি দ্রুত পরিকল্পিত নির্বাচনী প্রচারে নেমে ইতিমধ্যে বাজিমাত করে ফেলেছেন তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বিরোধী বিজেপি প্রচারে অনেক কদম পিছেয়ে এখন স্নায়ুর চাপে পড়ে গেছেন বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

এদিকে মোদী-শাহ-হিন্দুত্ববাদীদের সমর্থক কর্পোরেট নিয়ন্ত্রিত নানা চ্যানেল,মিডিয়ায় পশ্চিমবঙ্গে বিজেপির সাফল্যের ভবিষ্যৎবাণীকে আমলই দিতে চাইছেন না তৃণমূল নেতৃত্ব। মমতা-অভিষেকরা বিজেপি ৩-৫ আসনের মধ্যে বেঁধে রাখার পরিকল্পনা নিয়ে ইতিমধ্যে নির্বাচনী প্রচার যুদ্ধে ঝাপাতে চলেছেন। দলের সর্বভারতীয় জন আধার ধরে রাখতেই অসমে চারজন ও মেঘালয়, উত্তর প্রদেশে ১জন করে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। কংগ্রেস-এর পশ্চিমবঙ্গে প্রদেশ শাখাকে বিজেপির তল্পিবাহি বলেই জানিয়েছেন ফিরহাদ হাকিম।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment