দিল্লিতে দোস্তি বঙ্গে কুস্তি !

 


Indiapost24 Web Desk:কংগ্রেসেরে নেতৃত্বে ইন্ডিয়া জোটের শরিক সি  পি এম, সি পি আই, বাম দলগুলি বিজেপি বিরোধী দলের ইন্ডিয়া জোটে সি পি এম, সি পি আই ও সি পি আই(এম এল)-লিবারেশনের উপস্থিতির পর বিজেপি শুধু বঙ্গেই নয়, উত্তরপূর্বেও কংগ্রেসের পাশে বামেদের আক্রমণ তীব্র করেছে। একই সঙ্গে তৃণমূলকেও আক্রমণ শানাচ্ছে বিজেপি।  

বাংগালুরুতে কয়েকমাস আগে বিরোধী মহাবৈঠকের মাঝেই বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক হিতৈষী ও অতীতে বুদ্ধদেব ভট্টাচার্যের ব্লু আইড বয় শিল্পপতি, কলকাতার টি.ভির মালিক সম্পাদক কৌস্তভ রায় আর্থিক প্রতারনার দায়ে কেন্দ্রীয় এজেন্সি ইডির হাতে গ্রেফতার হন। মোদী-শাহরা শুধু পশ্চিমবঙ্গেই নয়, বিরোধী শাসিত একাধিক রাজ্যে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ইডি, সি বি আই, এন আই এ, আয়কর দপ্তর, এন সি বির মত কেন্দ্রীয় এজেন্সিদের ব্যবহার করতে সক্রিয় মোদী সরকার বলেই দাবি বিরোধী শিবিরের।

বিরোধী ঐক্যে ফাটল ধরাতেই নানা দুর্নীতির মামলায় এই অভিযান চালাতে তৈরি মোদী-শাহরা। আগামী ২ মাসে পশ্চিমবঙ্গে এই অভিযান তীব্র হবে। রাজ্যের শাসক দলের বড় মাছকে জালে তলার জল্পনা তুঙ্গে।

এরই মাঝে কিছু ইসলামপন্থী ও অতি বামপন্থী শিবির আবার ‘নো ভোট টু বিজেপি’ ডিফিট বিজেপি প্রচারে আদা জল খেয়ে মাঠে নামতে চলেছেন। মমতা ঘেঁষা শিল্পী-বুদ্ধিজীবীদের পাশে অতি বামেদের নিয়ে নতুন করে এনআরসি, সিএএ,ইউসিসি বিরধিতার পাশে ধর্মীয় বিভাজন ও সাম্প্রতিক মেরুকরণ রাজনীতির অভিযোগের তির বিজেপির দিকে। 

অন্যদিকে শুভেন্দু অধিকারীর মত বিজেপি নেতারা ইন্ডিয়া জোটে বিরোধী মহা জোটে মমতার সঙ্গে মঞ্চ ভাগ করায় কংগ্রেস-বামেদের শানিত রাজনৈতিক আক্রমণ করে চলেছেন। তিনি পঞ্চায়েত নির্বাচনের মত লোকসভা নির্বাচনেও ‘নো ভোট টু মমতা’ স্লোগানে অনড়। তার সাফ কথা বাম-কংগ্রেস সমর্থকরা বিজেপিতে আসুক অথবা নিজস্ব মঞ্চ তৈরি করে মমতার স্বৈরাচারি, হিংসা-সন্ত্রাসের রাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান।

ইন্ডিয়া জোট গঠনের ঘোষণার পর সিপিএম,সিপিআই, লিবারেশন সহ বাম শিবির এমন কি পশ্চিমবঙ্গ কংগ্রেস নেতৃত্ব দৃশ্যত প্রবল রাজনৈতিক অস্বস্তিতে পড়েছেন।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment