বালুরঘাটে সুকান্তর সঙ্গে বচসা পুলিশের

 



Indiapost24 Web Desk:দিল্লি দখলের লড়াইয়ের দ্বিতীয় পর্বে দেশের একাধিক রাজ্যের সঙ্গেই আজ লোকসভা নির্বাচন বাংলাতেও। দার্জিলিং, বালুরঘাট, রায়গঞ্জে ভোট। আজ দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্বের সকাল থেকেই বিক্ষিপ্ত অশান্তির খবর মিলতে শুরু করে। বিশেষ করে বালুরঘাট লোকসভা কেন্দ্রের বিভিন্ন প্রান্ত থেকে ঝামেলা-গন্ডগোলের অভিযোগ মেলে। ভোট-পর্বে অশান্তির খবর মিলেছে রায়গঞ্জ থেকেও।

উত্তরবঙ্গের এই তিন কেন্দ্রে আজ মোতায়েন মোট ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সেই সঙ্গে রয়েছেন রাজ্য পুলিশের কর্মীরাও। দ্বিতীয় দফায় রায়গঞ্জেই সবচেয়ে বেশি পরিমাণ আধাসেনা মোতায়েন কমিশনের। বালুরঘাটের গঙ্গারামপুরে তৃণমূলের বিরুদ্ধে ‘নাকা চেকিংয়ের’ অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। পতিরামের একটি বুথে ভোট পর্ব চলাকালীন তৃণমূল কর্মীদের সঙ্গে অশান্তিতে জড়াতে দেখা গিয়েছে সুকান্ত মজুমদারকে।

ভোটের সুরক্ষায় দার্জিলিঙে মোতায়েন ৮৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বালুরঘাটে রয়েছে ৭৩ কোম্পানি বাহিনী এবং রায়গঞ্জে সবচেয়ে বেশি ১১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েছে ভোটের সুরক্ষায়। তিনটি কেন্দ্রেই প্রায় ১৩ হাজার রাজ্য পুলিশের কর্মীও ভোটের কাজে মোতায়েন রয়েছেন।

দার্জিলিং:

যে তিনটি কেন্দ্রে আজ ভোট হচ্ছে তার মধ্যে পাহাড়নগরী দার্জিলিঙেই রয়েছে সবচেয়ে বেশি স্পর্শকাতর বুথ। দার্জিলিঙের ৭৩৯টি বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। গোটা পাহাড়ের ভোট অবাধ ও সুষ্ঠু করতে বদ্ধ পরিকর নির্বাচন কমিশন। দিকে দিকে কেন্দ্রীয় বাহিনীর কড়া নজরদারি রয়েছে। সেই সঙ্গে পাহাড়ের রাস্তায় টহল রাজ্য পুলিশের কর্মীদেরও।

রায়গঞ্জ:

উত্তর দিনাজপুরের রায়গঞ্জে এই ভোটে স্পর্শকাতর বুথের সংখ্যা ২১০টি। গত পঞ্চায়েত নির্বাচনে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের একাধিক এলাকায় হিংসার ছবি সামনে এসেছিল। সেই কারণেই আজ দিনভর বাড়তি নজর ইসলামপুর, গোয়ালপোখর, চাকুলিয়া, চোপড়ার মতো এলাকাগুলিতে। দিকে-দিকে কেন্দ্রীয় বাহিনীর টহলদারির পাশাপাশি ভোটের নিরাপত্তায় দায়িত্ব পালনে রাজ্য পুলিশের কর্মীরাও।

বালুরঘাট:

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট কেন্দ্রের ১৯২টি বুথকে এবার লোকসভা নির্বাচনে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। বালুরঘাট কেন্দ্রের গেরুয়া দলের বাজি রাজ্য BJP সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর প্রতিপক্ষ হিসেবে তৃণমূল এবার প্রার্থী করেছে পোড়খাওয়া প্রবীণ রাজনীতিবিদ বিপ্লব মিত্রকে। বামেদের হয়ে এই কেন্দ্র থেকে লড়াই করছেন আর এস-র জয়দেব সিদ্ধান্ত।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment