প্রশাসন কেন নীরব ?


                Mehedi Hassan Molla : কিছু দিন আগেই সর্বত্র হুজুগ উঠেছিল যে ছোট এক টাকার কয়েন অচল হয়ে গেছে।কিছু অসাধু ব্যাবসায়ী এই কয়েন নিতেও অস্বিকার করছিল।কিন্তু ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক ঘোষনা করে যে এই কয়েন অচল হয়নি এবং সরকারী ভাবে কোন নোটিশও জারি হয়নি।
সুতরাং ছোট এক টাকার কয়েন বৈধ্ এবং রিজার্ভ ব্যাঙ্ক জানিয়ে দেয় যে কোন ব্যাবসায়ী কয়েন নিতে নারাজ হলে তার বিরুদ্ধে আইনত ব্যাবস্থা নেওয়া হবে।তা সত্ত্বেও কিছু অসাধু ব্যাবসায়ী নিজেদের মনগড়া সিধান্তে অবিচল থাকে।তারা নিতে অস্বীকার করে।
অবশেষে প্রাশাসনের হস্তক্ষেপে তখনকার মত এই সমস্যায় দাঁড়ি পড়ে।তারপর থেকেই দেদার বাজারে চলছিল ছোট এক টাকার কয়েন।সাম্প্রতিক ডাঃ বিধান চন্দ্রের সখের শহর খোদ কল্যানীতেই সেইরকম কিছু অসাধু ব্যাবসায়ীর আবির্ভাব প্রত্যক্ষ করা যাচ্ছে। কল্যানীতেই আবর্জনা হিসাবে দেখা দিচ্ছে কিছু খুচরো বিক্রেতাদের।

তারাও এই ছোট এক টাকার কয়েন অবৈধ্য ও অচল বলে নিতে নারাজ।স্থানীয় প্রাশাসনকে জানিয়েও তেমন কিছু ফল পাওয়া যায়নি বলে দাবি অনেক সাধারণ মানুষজন এর । তবে এই পরিস্থিতি দিনের পর দিন চলতে থাকলে এক শ্রেণীর অসাধু ব্যাবসায়ীর সংখ্যা যেমন বাড়তে থাকবে তেমনই সাধারণ মানুষেরও সমস্যার শেষ থাকবে না।
তাই উর্দ্ধতন কর্তৃপক্ষকে অনতিবিলম্বে এই পরিস্থিতির দ্রুত সমাধান করা উচিত এবং ওই সব অসাধু ব্যাবসায়ীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেয়া দরকার ঠিক এমনটাই দাবি করছেন প্রতিনিয়ত এই সমস্যায় জেরবার কল্যাণীবাসীরা |
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment