শাসক দলের দ্বারা বামফ্রন্টের আরএসপি শিবিরে আবারও এক বড় ধাক্কা

Indiapost24 Web Desk:পঞ্চায়েত ভোট আসার আগেই আবারোও এক বড় ধাক্কা খেল বামশিবির । শুক্রবার অভিষেক ব্যানার্জীর হাত ধরে বাঁকুড়ার আরএসপি বিধায়ক ধীরেন্দ্র নাথ লায়েক দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছে।  একটা বড় ধাক্কা আর রাজনৈতিক রক্ত ক্ষরণ শেষ হতে না হতে আর তার পরদিন শনিবার কিনা বর্ধমান আরএসপির জেলা সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায় তার দল বল নিয়ে ঘাঁস ফুলের পতাকা হাতে তুলে নিলেন। আর তাঁর এই দল বলের মধ্যে আছেন জেলা কমিটির ১২ জন সদস্য-সহ বেশকিছু নেতা-কর্মীও ।

তৃণমূল সূত্রে খবর, গত কাল বর্ধমানের এক রাজনৈতিক সভায় স্বপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বামফ্রন্টের আরএসপি সদস্যরা তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে তুলে নেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ এর মাধ্যম দিয়ে । আর এই ভাবে দলবদলের কারণে  আরএসপি-র জেলা কমিটিই কার্যত ভেঙে গেল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষক মহল কারণ  যেখানে খোদ জেলা সম্পাদকই আর দলে নেই।

সদ্য তৃণমূলে যোগদান করেই  স্বপন বন্দ্যোপাধ্যায় বলেন,  এই রাজ্যের বামফ্রন্টর আর কোনো নীতি নেই।  প্রথম থেকেই কংগ্রেসের সঙ্গে জোট গড়ার বিষয়ে  আমরা তীব্র বিরোধী ছিলাম।বারবার এই বিষয়ে বিরোধিতা করা সত্ত্বেও কেউ কোনো গুরুত্ব দেয়নি কারণ সবাই এখন নীতি ভ্রষ্ট । রাজনৈতিক আঙ্গিকে বামফ্রন্ট ক্রমশই অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে পশ্চিমবঙ্গ তথা গোটা দেশে। আর সেই এক মাত্র কারণেই দিনে দিনে উত্থান হচ্ছে বিজেপির। বিজেপির মতো সাম্প্রদায়িক ও অপ শক্তিকে রুখতে তৃণমূল কংগ্রেসকেই শক্তিশালী করতে চান তাঁরা বলে দল বলে তাদের এই যোগদান  ।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment