উদ্ধব শিবিরকে কাছে টানার চেষ্টা !!!



এন এন এস : মোদী শিবির আগামী লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে রাজ্যে রাজ্যে কৌশল তৈরি করছে। মোদীর পরামর্শে মূলতঃ অমিত শাহ- নাড্ডারা এখন থেকেই রাজ্যে রাজ্যে কৌশল রচনায় ব্যস্ত। সূত্রের খবর যে, নরেন্দ্র মোদী গোপনে শিবসেনা নেতা উদ্ধব ঠাকরের সঙ্গেও যোগাযোগ রাখছেন। ২৪- এর লোকসভা নির্বাচনের আগেই উদ্ধব শিবির বিজেপির সঙ্গে হাত মেলান তা চাইছেন মোদী। তবে উদ্ধব ঠাকরের ওয়ালার্জি রয়েছে মোদীর দান হাত অমিত শাহকে নিয়ে।

 উদ্ধবকে নিয়ে চিন্তায় রয়েছেন কংগ্রেস- এন সি পির নেতারাও। একনাথ শিন্ডে মূলতঃ অমিত শাহের সক্রিয়তায় শিবসেনা ভেঙ্গে তাঁর গোষ্ঠীর বিধায়ক, সাংসদ, জনপ্রতিনিধিদের নিয়ে ইতিমধ্যে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন। আর এস এসের পরামর্শ মেনে নরেন্দ্র মোদী নিজেই উদ্ধব ঠাকরের সঙ্গে ভাল সম্পর্ক বজায় রাখতে চাইছেন। কিছুদিন আগে 'ইন্ডিয়া টু ডে'-তে বিশিষ্ট সাংবাদিক রাজদীপ সারদেশাই এর সঙ্গে একান্ত সাক্ষাৎকারে এই মুহুর্তে শিবিসেনার নম্বর টু উদ্ধব পুত্র ও বালাসাহেব ঠাকরের নাতি আদিত্য ঠাকরে এমন সম্ভাবনার কথা সরাসরি খারিজ করে দেন নি।

 রাজনৈতিক মহলের খবর যে মোদী চাইছেন উদ্ধব ঠাকরে শিবিরও এন ডি এ জোটে ফিরে আসুন। শুধু তাই নয়, মহারাষ্ট্রে কংগ্রেস ও এন সি সি তে ভাসন ধরানোর প্রয়াস চালাতে পারে বিজেপি এমন আশঙ্কাও রয়েছে রাজনৈতিক মহলে। এন সি পি শিবিরে শারদ পাওয়ারকে চিন্তায় রেখে বোন সুপ্রিয়া সুলের সঙ্গে ভাইপো অজিত পাওয়ারের দূরত্ব বাড়ছে। বিজেপি অজিত পাওয়ারকে কাছে টানতে চাইছে। শুধু তাই নয়, কংগ্রেস নেতা অশোক চ্যবন, মিলিন্দ দেওরার মত প্রথম সারির কংগ্রেস নেতাদের বিজেপিতে আনতে সক্রিয় মোদী শিবির এমনটাই সূত্রের খবর।

 ফলে এন সি পি, কংগ্রেস নেতারাও অপারেশন লোটাসের আশঙ্কায় দিন গুণছেন। তবে নির্বাচন কমিশনের সাম্প্রতিক এক তরফা সিদ্ধান্ত ঘোষণায় যে, উদ্ধব ঠাকরে বেজায় ক্ষুব্ধ তা স্বয়ং নরেন্দ্র মোদী জানেন। শিন্ডে গোষ্ঠীকে আসল শিবসেনার স্বীকৃতিতে বেজায় ক্ষুব্ধ উদ্ধব এন ডি এ তে ফেরার সম্ভাবনা বাতিল করেছেন।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment