মহারাষ্ট্রে আসন রফা নিয়ে ইন্ডিয়া জোটে জট

 


Indiapost24 Web Desk: ২৪ এর লোকসভা নির্বাচনের আগে মহারাষ্ট্রে ইন্ডিয়া জোট শরিক শিবসেনার অযৌক্তিক আসনের দাবি ঘিরে জট বেঁধেছে। অতি সম্প্রতি মহারাষ্ট্রের ৪৮ টি গুরুত্বপূর্ণ লোকসভা আসনের শরিকী সমঝোতা রীতিমতো ধাক্কা খায় উদ্ধব ঠাকরের শিবসেনার দাবি ঘিরে। শিবসেনা ৪৮ টি আসনের মধ্যে ২৬টি আসন দাবি করে বসে। এর পাশে শারদ পাওয়ার এর এন সি পি লম্বা চওড়া দাবি করে বসে। এতে ক্ষুব্ধ হন কংগ্রেস নেতা অশোক চ্যবন, মহারাষ্ট্রের প্রদেশ কংগ্রেস সাধারণ সম্পাদক নানা পাটোলে মুম্বাই মহানগরের কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপমরা।

কংগ্রেসের দাবি শিবসেনা ও এন সি সির ভাঙ্গনের পর অধিকাংশ জনপ্রতিনিধি দলীয় নেতারা একনাথ শিন্ডের শিবসেনা ও অজিত পাওয়ারের এন. সি. সি. তে যোগ দিয়েছেন। ফলে আদি শিবসেনা এন সি সি র আসনে লড়ার শক্তি অনেক কমেছে।। তাছাড়া মহারাষ্ট্রের সাম্প্রতিক পঞ্চায়েত নির্বাচনে বিজেপির পরই আসনের বিচারে দ্বিতীয় স্থানে কংগ্রেস। একনাথ শিন্ডের শিবসেনা ও অজিত পাওয়ারের এন সি সি যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে। এরপর পঞ্চম স্থানে শারদ পাওয়ার এর এন সি পি ও ষষ্ঠ স্থানে উদ্ধব ঠাকরের শিবসেনা।

শিবসেনার ২৩টি আসন দাবিতে মহারাষ্ট্রেওয়াসন সমঝতায় অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা যাচ্ছে। কংগ্রেস আবার এন ডিএ বিরোধী ইন্ডিয়া জোটে রিপাবলিকান পার্টি, সিপিএম, সি পি আই এমনকি সমাজবাদী পারটিকে সামিল কতে চায়। শিবসেনা যার ঘোর বিরোধী।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment