মোদীর বিকল্প কে?




Indiapost24 Web Desk:সামনেই লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই বিজেপি ৪০০ পারের লক্ষ্যমাত্রা সামনে রেখেছে। গেরুয়া শিবিরের প্রধানমন্ত্রী মুখ নরেন্দ্র মোদী। কিন্তু বিরোধী জোট ইন্ডিয়ায় কে হতে চলেছেন প্রধানমন্ত্রী মুখ? তা নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। এবার এই নিয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা শশী থারুর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিকল্প কে হতে পারেন? এক সাংবাদিকের করা প্রশ্নের উত্তরে কংগ্রেস সাংসদ বলেন, প্রশ্নটি সংসদীয় ব্যবস্থায় “অপ্রাসঙ্গিক”। কারণ আমরা কোন ব্যক্তিকে নয়, একটি দলকে বা জোটকে নির্বাচন করি”। তিনি বলেন, প্রতিটি দলই কিছু নীতি ও আদর্শকে প্রতিনিধিত্ব করে। যা ভারতের বৈচিত্র্য, বহুত্ববাদ রক্ষার জন্য অমূল্য।”

কংগ্রেস নেতা থারুর বলেন, “প্রধানমন্ত্রীর বিকল্প হতে পারেন একদল অভিজ্ঞ, যোগ্য এবং বৈচিত্র্যময় ভারতীয় নেতা, যাঁরা মানুষের সমস্যার প্রতি সংবেদনশীল এবং অবশ্যই অহংকারহীন হবেন।’তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্বাচন একটি “সেকেন্ডারি বিষয়”। কোন বিশেষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী পদে বেছে নেবেন। এটি একটি গৌণ বিবেচনা। “আমাদের গণতন্ত্র এবং বৈচিত্র্যকে রক্ষা করাই আমাদের প্রথম ও সর্বাগ্র অগ্রাধিকার।”

কেরলের তিরুবনন্তপুরম থেকে তিনবারের সাংসদ এবং কংগ্রেস নেতা শশী থারুর আবারও একই আসন থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন। এই আসনে তিনি বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর এবং বামফ্রন্ট প্রার্থী পান্নিয়ান রবীন্দ্রনের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। শশী থারুর বেশ কিছুদিন ধরেই লোকসভা নির্বাচনের জন্য নিজের নির্বাচনী এলাকায় প্রচার চালাচ্ছেন। ২৬ এপ্রিল অর্থাৎ দ্বিতীয় দফায় তিরুবনন্তপুরমে ভোট হওয়ার কথা। কংগ্রেস নেতা শশী থারুর আজ তিরুবনন্তপুরম থেকে মনোনয়ন জমা দেবেন। এসময় তার সঙ্গে দলের অনেক সিনিয়র নেতা উপস্থিত থাকবেন।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment