বাজারে আসবে রয়েল এনফিল্ডের থান্ডারবার্ড ৫০০এক্স

বছর কয়েক আগেই নতুন রূপে ভারতে ফিরেছে রয়েল এনফিল্ড। ফিরেই বাজিমাত করেছে গোটা ভারত। ক্লাসিক ও থান্ডারবার্ড সিরিজের সাফল্যের ওপর ভর করে সম্প্রতি নতুন মডেল 'হিমালয়ান' অবমুক্ত করেছে সংস্থাটি। এবার আসছে আরও একটি মডেল। আগামী মাসেই সম্ভবত বাজারে আসবে থান্ডারবার্ড ৫০০এক্স। রয়েল এনফিল্ডের এই নতুন মডেল থান্ডারবার্ড ৫০০-এর স্পোর্টস মডেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মূলত অভিযাত্রীদের মধ্যে জনপ্রিয় রয়্যাল এনফিল্ড। 
গাড়ির মূল কাঠামো বা ইঞ্জিন বদল না হলেও লুক ও অন্যান্য ফিচারে করা হয়েছে আমূল রদবদল। থাকছে ডুয়েল টোন বডি। গাড়ির বডিতে ব্যবহার করা হয়েছে গ্লোসি ব্ল্যাক। ফুয়েল ট্যাঙ্কে ব্যবহার করা হয়েছে উজ্জ্বল রং। এক্ষেত্রে মিলবে ৪টি কালার অপশন। লাল, সাদা, নীল ও হলুদ রঙের মধ্যে বেছে নিতে হবে একটিকে। মোটরসাইকেলটির সাইড প্যানেলে থাকবে থান্ডারবার্ড ৫০০এক্স ব্যাজিং। 
 
থান্ডারবার্ড ৫০০-এর মতো থান্ডারবার্ড ৫০০এক্স-এও থাকবে বিএস-ফোর ৪৯৯ সিসি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে মিলবে ২৭ অশ্বশক্তি। সঙ্গে মিলবে ৪১.৩ নিউটোমিটার টর্ক। থাকবে ৫ স্পিড গিয়ারবক্স। 
তবে নতুন মোটরসাইকেলটির কিছু ফিচারে রদবদল হতে পারে। থাকতে পারে ম্যাট ব্ল্যাক অ্যালয় হুইল। মানানসই রিফ্লেক্টর, টিউবলেস টায়ার, ম্যাট ব্ল্যাক সাইলেন্সর, প্রোজেক্টর হেডল্যাম্প ও এলইডি টেইল ল্যাম্প। থাকবে ২৮০ এমএম ২ পিসটন ফ্রন্ট ব্রেক ও ২৪০ এমএম রিয়ার ব্রেক।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment