বাংলাদেশের পীরগঞ্জে হিন্দুদের পুড়িয়ে মারার হুমকি চিঠি !!



মোস্তাক আহমেদ জমাদার : উত্তর বাংলাদেশের রংপুরের পীরগঞ্জে হিন্দুদের এলাকা ছাড়ার নির্দেশ দিয়ে তা অমান্য করলে পুড়িয়ে হত্যা করার হুঁমকি দিয়ে নামে - বেনামে বিভিন্ন বাড়িতে অজানা সব ব্যক্তিরা চিঠি বিলি করেছে .
বাংলাদেশ ছেড়ে চলে না গেলে মায়ানমারে রোহিঙ্গাদের মত পুড়িয়ে হত্যা করার হুঁমকি দেওয়া হযেছে এই উড়ো চিঠিতে . ৯ই অক্টোবর রাতে রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ির হিন্দু গ্রামে এই চিঠি বিলি করা হয় . এতে হিন্দু সম্প্রদায়ের মধ্যে চরম উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে .


ঐ বেনাম চিঠিতে লেখা হোয়েছে যে , "সকল সমপ্রদায়ের হিন্দুরা তাড়াতাড়ি এলাকা ছাড়ো .না হলে তোদেরকে রোহিঙ্গাদের মত পুড়িয়া মারা হবে . তাই ভালো চাইলে ৬ মাসের মধ্যে ভেন্ডাবাড়ি ছাড়ো'" ভেণ্ডাবাড়ীর একধিক হিন্দু পরিবার এই চিঠি পেয়েছেন . এদিকে এই চিঠির খবর দ্রুত ছড়িয়ে পড়লে এলাকার হিন্দু সম্প্রদায়ের কয়েকশো হিন্দু নারী পুরুষ পুলিশ কেন্দ্রে গিয়ে এই বিষয়ে অভিযোগ দায়ের করেছেন .
পর্যবেক্ষক মহল মনে করছে যে , বাংলাদেশের চরম সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তির মদতে সংখ্যালঘু হিন্দুদের মনে আতঙ্ক ছড়াতে এক অসাধু চক্র এই কাজ করেছে .
এই ঘটনায় স্বাধীনতাপন্থী মুসলিম সমাজও প্রতিবাদে মুখর হয়ে পুরোদমে হিন্দুদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন এবং সর্ব রখমের সহযোগিতার পূর্ণ আশসাস দিয়েছেন..
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment