"নবজাগরণের নব উদ্যোগ "

স্নেহাশিষ মুখার্জি :সম্প্রতিকালে শান্তিপুরে উঠে এসেছে একটি নাম নবজাগরণ,আজ থেকে তিন বছর আগে এই সেচ্ছাসেবী সংস্থাটি তাদের পথ চলা শুরু করেছিল মাত্র কয়েকজন সদস্যের হাত ধরে।নানান সাংস্কৃতিক ও সাহায্যমূলক কাজের চিন্তাভাবনাকে লক্ষ্যে রেখেই তাদের পথ চলা শুরু,অসহায় মানুষও শিশুদের শিক্ষা,বস্ত্র ও খাদ্য দান এছাড়াও নানান সাংস্কৃতিক কাজের সাথে নিজেদের নিয়োজিত রেখে তারা পথ চলছে ..
সম্প্রতি তারা স্বেচ্ছাসেবক মারফৎ একটি খবর পায় যে হবিবপুরের তিনটি অসহায় শিশু (অভয়,রাম ও লক্ষণ)দিন কাটাচ্ছে খুবই খারাপ পরিস্হিতিতে।তাদের পরিবার থেকেও নেই,ঘর রয়েছে কেবল ঘুমবার জন্য,কেউ ডেকে খাওয়ালে তাদের খাওয়া জোটে না হলে না খেয়েই কেটে যায় দিন।রাস্তাই তাদের রোজের ঠিকানা।


এই খবর পাওয়া মাত্রই নবজাগরণ পৌছে যায় সেখানে তাদের স্বেচ্ছাসেবকদের সাথে নিয়ে,সেই শিশুগুলির হাতে তুলে দেয় বেশকিছু খাদ্য ও বস্ত্র।তারা সেই অঞ্চলের কিছু মানুষ বিশেষ করে ঐ শিশুদের বাবা ও পরিজনদের সাথে তারা কথা বলে এই বিষয়ে যে, সেই শিশুদের তারা তাদের পরিচিত একটি ভালো আশ্রমে দিতে চায়,তাদের একটি নিরাপদ ও সুস্থ জীবনের জন্য,যেখানে তারা পাবে দুবেলা খাবার, শিক্ষা ও সুন্দর নিয়মে বাধা জীবন। সংস্থার সভাপতি রনাপ্রসাদ ভাট্টাচার্যী,সম্পাদক রাজর্ষি গঙ্গোপাধ্যায় ও উপদেষ্টা বিশ্বজিৎ রায় সেই শিশুদের বাবার সাথে কথা বলে তাকে ভালো ভাবে বুঝিয়ে আসেন যাতে তিনি সংস্থার এই সিন্ধান্তের সাথে সহমত হন। এখন দেখার বিষয় যে নবজাগরণ এই তিনটি শিশুকে কতটা আলোর দিশা দেখাতে পারে |




Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment