'আমি বর্ণবাদী নই:ডোনাল্ড ট্রাম্প"

আফ্রিকা সম্পর্কে আপত্তিকর মন্তব্যের জের ধরে বর্ণবাদী হিসেবে তাকে নিয়ে বিশ্বব্যাপী যে সমালোচনা হচ্ছে তা প্রত্যাখ্যান করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।বরং তিনি এখন সাংবাদিকদের বলছেন, 'আমি বর্ণবাদী নই। আপনারা ইন্টারভিউ করেছেন এমন সব ব্যক্তিদের মধ্যে আমিই সবচেয়ে কম বর্ণবাদী।' মূলত বর্ণবাদের অভিযোগ সম্পর্কিত ইস্যুতে এটিই তার প্রথম জবাব বলে জানানো হয়েছে বিবিসির এক প্রতিবেদনে।
আগে থেকেই নানা মন্তব্যের জন্য আলোচিত সমালোচিত ট্রাম্প এবার বিপাকে পড়েন যখন সেনেটরদের সঙ্গে এক বৈঠকে করা তার একটি মন্তব্যকে নিয়ে। সেখানে তিনি বলেন, 'এসব 'শিটহোল' দেশের লোকজন সবাই কেন কেন আমাদের দেশে আসছে?'
প্রেসিডেন্ট ট্রাম্প নাকি হোয়াইট হাউজে রিপাবলিকান এবং ডেমোক্রেট দলীয় সেনেটরদের সঙ্গে এক বৈঠকে এভাবেই হেইতি, এল সালভাডর এবং আফ্রিকান দেশগুলোকে বর্ণনা করেছেন। এই বৈঠকে তিনি সেনেটরদের সঙ্গে অভিবাসন নিয়ে কথা বলছিলেন। এরপরই এ নিয়ে তুমুল সমালোচনা শুরু হয় বিশ্বজুড়ে।
পরপরই ডেমোক্রেট সেনেটর ডিক ডারবিন মিস্টার ট্রাম্পকে বর্ণবাদী ভাষা প্রয়োগের দায়ে অভিযুক্ত করেন। তবে মিশ্র প্রতিক্রিয়া এসেছে রিপাবলিকানদের তরফ থেকে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment