প্রবীণ তোপে অস্বস্তি আরোও বাড়লো মোদীর

মৃত্যুঞ্জয় সরদার :বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক সভাপতি প্রবীণ তোগাড়িয়া এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকেই তাঁর তীর নিক্ষেপ করলেন। তোগাড়িয়া প্রকাশ্য অভিযোগ করছেন যে,মোদীর সবুজ সংকেতেইই গুজরাট পুলিশের ক্রাইম ব্রাঞ্চ তাঁর বদনাম করার জন্যে একাধিক ঘটনা সংগঠিত করেছে ও তাঁকে প্রাণে মেরে ফেলারও চক্রান্ত চলছে। স্বাভাবিক ভাবেই এবার আক্রমণের তীর  সরাসরি নরেন্দ্র মোদীর দিকে চলে যাওয়ার পর প্রবল অস্বস্তিতে মোদী শিবির। এদিকে শিবসেনাও প্রবীণ তোগাড়িয়ার পাশে এসে দাঁড়িয়ে তাঁর সমস্থ অভিযোগের তদন্তের দাবী তুলেছে।

 প্রসঙ্গত উল্লেখযোগ্য যে,সম্প্রতি বিশ্ব হিন্দু পরিষদের শীর্ষ বৈঠকে প্রবীন তোগাড়িয়াকে আন্তর্জাতিক সভাপতির পদ থেকে অপসারনের জন্য চেষ্টা করে  মোদী শিবির। এজন্য হিমাচল প্রদেশের এক মোদী অনুগতকে সামনে আনা হয়। কিন্তু সংখ্যাগরিষ্ঠ বিশ্ব হিন্দু পরিষদ নেতারাই তোগাড়িয়াকে অপসারনের চেষ্টা ব্যর্থ করে দেন। রাজনৈতিক মহল মনে করছেন যে,গুজরাট বিধানসভার সাধারণ নিবার্চনে প্রবীন তোগাড়িয়া,সঞ্জয় যোশীর সমর্থকরা বিজেপি প্রার্থীদের হারাতে নাশকতার ছক কষেছিলেন। মোদী শিবিরের অভিযোগ যে,এজন্য তোগাড়িয়া গোপনে কংগ্রেস ও পাতিদার নেতা হার্দিক প্যাটেলের সঙ্গে গোপন বোঝাপড়া করেছিলেন। 

যদিও প্রবীন তোগাড়িয়া ও গুজরাট বিশ্ব হিন্দু পরিষদের তাঁর অনুগতরা সমস্ত অভিযোগ প্রত্যাখ্যান করে এর পেছনে তোগাড়িয়া বিরোধী গভীর রাজনৈতিক যড়যন্ত্র রয়েছে বলে মনে করছেন। এদিকে রাজনৈতিক মহলের একাংশ,একে সংঘ পরিবার তথা বিজেপিতে গৃহযুদ্ধের অশনি সংকেত বলে ব্যাখা করার চেষ্টা করলেও পরিস্থিতি নিশ্চিত ভাবে ততটা গুরুত্বপূর্ণ হয়ে ওঠেনি। জানা গেছে যে,আর এস এস এর বড় অংশই  প্রবীণ তোগাড়িয়ার নাটক ও প্রকাশ্য মোদী,বিজেপি সরকারের বিরুদ্ধে মিথ্যাচার যথেষ্ট ক্ষুদ্ধ। সংঘের শীর্ষ নেতৃত্বে থাকা মোদী পন্থী দত্তাত্রয়ে হোসবলে ইতিমধ্যে তোগাড়িয়া ইস্যু নিয়ে  সংঘ চালক মোহন ভাগবতের সঙ্গে কথা বলেছেন।

 তবে মোদীপন্থী এই সংঘ নেতার আবার বিরোধী ভাইয়াজি যোশী। বিগত আর এস এসবের প্রতিনিধি সভায় ভাইয়াজি যোশীকে হটিয়ে  দত্তাত্রয়ে হোসবলে মোহন ভগবতের পর সংঘের দ্বিতীয় মুখ হতে চেয়েছিলেন..তাই হয়তো  সংঘের মোদীপন্থী নেতারা বিশ্ব হিন্দু পরিষদ প্রবীণ তোগাড়িয়ার অপসারন ও সংঘ পরিবার থেকে বহিস্কারের দাবী তুলে মোহন ভাগবতের ওপর চাপ বাড়িয়ে চলেছেন। এদিকে শিবসেনা তোগাড়িয়ার পেছনে এসে দাঁড়ানোর পরিস্থিতি যে ক্রমেই উত্তপ্ত হচ্ছে সে বিষয় নিশ্চিত পর্যবেক্ষক মহল।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment