চোরা শিকারি ধরতে রাজ্য বন দপ্তরে দেয়া হলো উচ্চ প্রশিক্ষণ প্রাপ্ত স্নিফার ডগ : বন-মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন

মৃত্যুঞ্জয় সরদার :চোরা শিকারি ধরতে এবার রাজ্য বন দপ্তরের মন্ত্রী বিনয় কৃষ্ণা বর্মন কে আরো একবার বিশেষ ভূমিকায় দেখা গেলো তাই তাঁর একান্ত প্রচেষ্টায় সারমেয় বাহিনীতে যোগ হল পারদর্শী বেলজিয়ান ম্যালিনইস ও জার্মান শেপার্ড। 3 টি কুকুর এই বাহিনীতে যোগ দিয়েছে করিম, ইকনা ও লিস্পসি। করিম হল বেলজিয়ান ম্যালিনইস প্রজাপতি, ইকনা ও লিস্পসি জার্মান শেপার্ড। 

করিমকে পাঠানো হয়েছে আলিপুরদুয়ার জেলায় অবস্থিত বক্স টাইগার রিসার্ভে ও লিস্পসি গেছে দার্জিলিং জেলার মহানন্দা ওয়াইন্ডলাইফ স্যাংচুয়ারিতে। আর অপরটি অর্থাৎ ইকনা  যাকে ইতিমধ্যে দেয়া হয়েছে দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন টাইগার রেজারভের  সোজনেখালিতে.এই ৩টি কুকুরের বয়স দেড় থেকে দুই বছরের মধ্যে।
বনমন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন আমাদের ওয়েব মাধ্যমে কে জানান এই কুকুরগুলি ন্যাশনাল ট্রেনিং সেন্টার ফর ডগস-এ ট্র্যাকিং, স্নিফিং, ও গার্ড দেওয়ার প্রশিক্ষণ নিয়েছে দীর্ঘ নয় মাস ধরে। এরা খুব সহজেই বাঘ,চিতার চামড়া, হাতির দাঁত,হরিণের চামড়া ও শিং শুঁকে বার করতে পারে ফলে চোরা শিকারিদের মধ্যে ইতিমধ্যেই একটা ভীষণ আতঙ্ক ছড়িয়েছে বলেও তিনি মনে করছেন.. স্বভাবতই এবার চোরা শিকারিদের  উপদ্রব অনেক টাই কমবে বলে মনে করছেন পর্যবেক্ষক মহল।  
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment