রাজ্যে পুরনিগম নির্বাচনে এগিয়ে তৃণমূলই!!

 


নাজমুল হাসান:কলকাতা:পশ্চিমবঙ্গে বিধাননগর,চন্দননগর আসানসোল ও শিলিগুড়ি পুরনিগমের নির্বাচন 22 ফেব্রুয়ারী!পশ্চিমবঙ্গে চলমান ভয়াবহ করোনা পরিস্থিতির মধ্যেও নির্বাচনী প্রস্তুতি-প্রচার থেমে নেই ! পুরনিগমের নির্বাচনী ফল তাদের অনুকূলে যাবে বলে প্রত্যয়ী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস! দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর দাবি এই চার পুরনিগমের নির্বাচনে মানুষ আবার বিজেপি-সিপিএম এর মত বিরোধী শক্তিকে সরাসরি প্রত্যাখ্যান করে তৃণমূলে রায় দেবেন!তৃণমূল কংগ্রেসের আভ্যন্তরীণ সমীক্ষায় প্রধান বিরোধী দল বিজেপি তাসের ঘরের মতো ভেঙে পড়েছে,


 বিজেপির অভ্যন্তরীণ গোষ্ঠী সংঘাত,সাংগঠনিক সংকট ও উপযুক্ত নেতৃত্বের অভাব সমস্যাকে তীব্র করে তুলছে!কার্যত বিজেপি বঙ্গে একেবারেই ভাঙতে চলেছে! বিজেপির কোণঠাসা সাংগঠনিক পরিস্থিতি ও দলে বিধানসভা নির্বাচন পর্বের পর চরম সংকট আর এই চার পুরনিগমের নির্বাচনে ব্যাপক প্রভাব ফেলবে ! তাই বিজেপি প্রার্থীর আভ্যন্তরীণ সমীক্ষায় কার্যত মেনে নেওয়া হয়েছে যে এই নির্বাচনে দলের শোচনীয় হার শুধুমাত্র সময়ের অপেক্ষা আর কলকাতা পৌর নির্বাচনের ফলের আবার পুনরাবৃত্তি ! 


বিভিন্ন রাজনৈতিক মহলের ধারণা যে শিলিগুড়ি নিয়ে শাসক শিবির উৎকণ্ঠায় থাকলেও সেখানে ঝুলন্ত ফল হতে পারে! তবে বিধাননগর,চন্দননগর আসানসোল নিয়ে পুরোপুরি নিশ্চিত রাজ্যের শাসক শিবির তৃণমূল কংগ্রেস! তবে শিলিগুড়ি, আসানসোল যে বিরোধীশূন্য হবেনা তা একান্তে মেনে নিয়ে  তৃণমূল নেতৃত্বের দাবি পশ্চিমবঙ্গের 2021 এর বিধানসভা নির্বাচনে তৃণমূল সরকার তৃতীয়বার ক্ষমতায় ফেরার পর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামান্যতম চ্যালেঞ্জ জানানোর শক্তিও খুইয়েছে গেরুয়া শিবির একই সঙ্গে তারা মনে করছেন যে বামেদের  ভোট বাড়বে কারণ যে বামেরা অনেক আশা নিয়ে গেরুয়া শিবিরকে সমর্থন করেছিল তারাই আবার একরাশ হতাশা নিয়ে বামেদের দিকে ঝুঁকছে ।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment