মোদীর জালে অখিলেশ যাদবও !!!



এন এন এস  ২৮শে ফেব্রুয়ারী: মার্চেই কলকাতার এক পাচতারা হোটেলে বসতে চলেছে সমাজবাদী পার্টির জাতীয় কর্মসমিতির বৈঠক। দলের সুপ্রিমো তথা উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব কলকাতায় এসে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় একান্ত বৈঠক করবেন বলেই খবর। কিরনময় নন্দ মমতা শিবিরের সঙ্গে যোগসূত্র বজায় রেখে চলেছেন। মমতার মত অখিলেশ যাদবও জাতীয় রাজনীতিতে কংগ্রেসের সঙ্গে হাত মেলানো বা কংগ্রেসের নেতৃত্বে জোটের ঘোরতর বিরোধী।


কোন অজানা চাপের ফলেই উত্তর প্রদেশে যে ২৪-এর লোকসভা নির্বাচনে মোদী- যোগীর বিরোধিতায় মায়াবর্তী অখিলেশ যাদবের হাত মেলানো বা বি এস পি -এস পির মধ্যে জোটের সামান্যতম সম্ভাবনাও নেই, তা একান্তে কবুল করছেন উত্তর প্রদেশের রাজনৈতিক ভাষ্যকাররা। মায়াবতীর মত অখিলেশ যাদবও যে প্রবল অজানা রাজনৈতিক চাপের কারণে কংগ্রেসের নেতৃত্বে জোটে নেই, কংগ্রেসকে বাদ দিয়ে দিদি- আপের সম্ভাব্য জোটে থাকতে পারেন এমন সম্ভাবনা উস্কে দিচ্ছে রাজনৈতিক মহল।

 ২৪-এর লোকসভা নির্বাচনে মোদী-শাহদের হারানোর পরিবর্তে বিরোধী শিবিরে কংগ্রেসকে আটকানোর ভাবনা রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। বিজেপি তাদের জাতীয় প্রতিপক্ষ কংগ্রেসকে কঠিন অবস্থায় ঠেলে দিতে বেশ কিছু আঞ্চলিক দলের নেতা-নেত্রীদের কাজে লাগাতে সক্রিয়। এই সব বিরোধী নেতা-নেত্রী চয়াবহ দুর্নীতির অভিযোগে মোদি-শাহ রাজনৈতিক চাপে রয়েছেন। ত্রিপুরাতে এই লক্ষ্যে তৃণমূলকে আমদানি করা হয়। মেঘালয়েও বিজেপির লোকাল মদতে মুকুল সাংমা ও তাঁর উপ দল কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment