বঙ্গ জয় নিশ্চিত,আত্মবিশ্বাসী মমতা নিজেই





Indiapost24 Web Desk:পশ্চিমবঙ্গে অব্যাহত দূর্নীতির

অভিযোগে বিদ্ধ মমতার তৃণমূল কংগ্রেস। এসএসসি,কয়লা-গরু, চিটফান্ড,পরিবারের লোকেদের সম্পত্তি বৃদ্ধি সহ নানা অভিযোগ, কেলেংকারিতে এখন ব্যাকফুটেই মমতা বন্দ্যোপাধ্যায় ও তার দল তৃণমূল। ইডি,সিবিআই, এনআইএ,এসএফআইও, ইনকাম ট্যাক্স সহ নানা কেন্দ্রীয় এজেন্সীর অতি সক্রিয়তায় বিপাকে মমতার দল তৃণমূল কংগ্রেস। তবু মমতা নিজেও তার দলীয় নেতাদের রাজনৈতিক লড়াই-য়ে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসে কোন অংশেই চিড় ধরেনি। লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিশাল জয়ের এখন আত্মবিশ্বাসী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের আগামী লোকসভা নির্বাচনেও বিজেপি, কংগ্রেস, বামপন্থীরা ছাড়াও ঘরের শত্রু বিভীষণ তৃণমূলের একাংশের চেষ্টা যে ব্যর্থ করে আবার তৃণমূল বিপুল ভাবে জয়ী হবে তা নিয়ে নিশ্চিত মমতা বন্দ্যোপাধ্যায় ও তার দলের নির্বাচনী কৌশলবিদরা। একই ভাবে ২০২৪-এর লোকসভা নির্বাচনেও মোদী-শাহদের একাধিক চাপ সত্ত্বেও গত লোকসভা নির্বাচনে জেতা ২২ আসন বেড়ে ৩৫ হওয়ার ব্যাপারেও নিশ্চিত মমতা শিবির। বিরোধীরা ৬-৭টি আসন পেলেও পেতে পারে বলে মনে করছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের শীর্ষ নেতৃত্ব। অভিষেক বন্দ্যোপাধ্যায় চান

৪২-০ করতে যদিও এতটা আশাবাদী নন অন্য নেতারা, তবে লোকসভা নির্বাচনে অনেক আসন বাড়বে।

বিজেপির ১৮ আসন কমে এবার তা ৪-৫ টিতে দাড়াতে পারে। কংগ্রেস ২টি আসন পেলেও এবারও কমিউনিষ্টরা এই রাজ্যে শূন্যতেই থেকে যাবে বলেই মনে করছেন অনেক নির্বাচনী পর্যবেক্ষক। যদিও বিজেপির পালটা দাবি লোকসভা নির্বাচনে এবার তৃণমূল কংগ্রেস কঠিন রাজনৈতিক পরিস্থিতির মুখে পড়বে। লোকসভা নির্বাচনে বিপুল জয় পাওয়ার সম্ভাবনা যে কমবে তা নিয়ে আগাম আশাবাদী গেরুয়া শিবিরও।

তৃণমূল সুত্রের দাবি দার্জিলিং, আলিপুরদুয়ার, বালুরঘাট, পুরুলিয়া, উত্তর মালদহে বিজেপির সম্ভাবনা থাকলেও তাদের ১৩টি আসন হারাতে হবে। দক্ষিণবংগে সাফ হয়ে যাবে বিজেপি। মেদিনীপুর, বাঁকুড়ায় তাদের হার নিশ্চিত। তৃণমূলের পর্যবেক্ষন এবার কংগ্রেস ও বামপন্থীদের ভোট বাড়বে। যদিও তৃণমূল শিবিরের খবর, বিধানসভা নির্বাচনে ৪৮ শতাংশের ওপর ভোট পাওয়া তৃণমূল কংগ্রেসের ভোট পাবার হার কমে ৪২ শতাংশে দাড়াতে পারে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment