স্ত্রী বিধায়ক বলে স্বামী চাকরি করবে না?:মমতা


Indiapost24 Web Desk:২০২৪ এর হাই ভোল্টেজ লোকসভা নির্বাচনের প্রাক্কালে ফের বদলি!রাজ্য পুলিশের ডিজি,চার জেলার জেলাশাসক,রাজ্য নির্বাচন কমিশনের দুই আধিকারিকের পর এবার কমিশনের নজরে সোনারপুর দক্ষিণ বিধানসভার বিধায়িকা তথা অভিনেত্রী লাভলি মৈত্রের পুলিশ স্বামী,২০১২ ব্যাচের তরুণ আইপিএস কলকাতা পুলিশের দক্ষিণ পশ্চিম ডিভিশনের ডিসিপি পদে কর্মরত সৌম্য রায়। ভোটের ঠিক মুখে তাঁকে সরানোর সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। সৌম্যকে অ-নির্বাচনী কোনও পদে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।এবার এই নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী,রাজ্যের প্রশাসনিক প্রধান তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় |

মুখ্যমন্ত্রী বলেন, 'লাভলি বিধায়ক হওয়ার অনেক আগে সৌম্য আইপিএস হয়েছে। স্ত্রী যদি বিধায়ক হয় তাহলে কি স্বামী চাকরি করবে না? এটা আবার কী!' এখানেই না থেমে কেন্দ্রকে নিশানা করে মমতার প্রশ্ন, 'ভোটের মুখে নিজেদের কজন অফিসারের বদলি করেছ? কতজন বিএসএফের বদলি করেছ? বিচার সবার জন্য সমান হওয়া উচিত'।

প্রসঙ্গত, এই প্রথম নয়,২০২১ সালের বিধানসভা নির্বাচনে সোনারপুর দক্ষিণের প্রার্থী হিসাবে লাভলির নাম ঘোষণা হওয়ার পরেই বিতর্কে জড়িয়েছিলেন সৌম্য। বিরোধীদের অভিযোগের প্রেক্ষিতে সে সময় তাঁকে পুলিশের উচ্চ পদ থেকে সরিয়ে দিয়েছিল কমিশন।লোকসভা নির্বাচনের আগেও একই পদক্ষেপ করল নির্বাচন কমিশন আজ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে চিঠি পাঠায় নির্বাচন কমিশন। সেখানে সৌম্যর বদলির পাশাপাশি তাঁর পদে এবার কে আসীন হবেন সেই জন্য তিন আধিকারিকের নাম পাঠাতেও বলা হয়েছে বলে খবর। বুধবার দুপুর ৩টের মধ্যে রাজ্যকে তিনজন আধিকারিকের নাম পাঠাতে হবে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment