বিপাকে বিজেপির সৌমিত্র জারি গ্রেফতারি পরোয়ানা

 


Indiapost24 Web Desk:বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে এবার জারি হল গ্রেফতারি পরোয়ানা। বিষ্ণুপুরের সাংসদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে বিধাননগরের সাংসদ-বিধায়ক আদালত। ২০২৩ সালে সোনামুখী থানা এলাকায় একটি অশান্তির ঘটনায় হিংসা ছড়ানো, মারধর, শ্লীলতাহানি-সহ একাধিক ধারায় মামলা হয় সৌমিত্র খাঁর বিরুদ্ধে। তদন্ত করে চার্জশিটও পেশ করে পুলিশ।

জানা গিয়েছে, এই মামলায় চারবার সৌমিত্র খাঁকে আদালতে হাজিরা দিতে বলা হলেও তিনি বারবার হাজিরা এড়িয়ে গিয়েছেন। ভোেট পরবর্তী হিংসায় আক্রান্তদের উদ্ধারের কাজে ব্যস্ত থাকায় হাজিরা দিতে পারছেন না বলে আদালতে জানিয়েছে তাঁর আইনজীবী। একাধিক বার হাজিরা এড়ানোর জেরে সৌমিত্রর উপর ক্ষুব্ধ আদালত। ৯ জুলাই ফের তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। হাজিরা এড়ালে তাঁকে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে আদালতের।

সম্প্রতি শুনানিতে সৌমিত্রকে দেখতে না পেয়ে তাঁর আইনজীবীকে প্রশ্ন করেন বিচারক। জানতে চান তাঁর মক্কেল কোথায়। সৌমিত্রর আইনজীবী জানান, ভোট পরবর্তী হিংসা সামাল দিতে ব্যস্ত রয়েছেন বিজেপি সাংসদ। এতে ক্ষুব্ধ হন বিচারক। সৌমিত্রর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

আদালতের তরফে সৌমিত্রের বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা করা হয়েছে আপাতত। ৯ জুলাই তাঁকে হাজির হতে বলে হয়েছে। এর পরও যদি সৌমিত্র হাজিরা না দেন, সেক্ষেত্রে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে জানিয়েছে আদালত।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment