তবে কি ভালো কাজের দরুনই বদলি ব্লক স্বাস্থ্য আধিকারিকের

মুজাফ্ফর আহমেদ:বর্ধমান :ব্লক স্বাস্থ্য আধিকারিকের বদলি ঠেকাতে আন্দোলনে নামলেন স্হানীয় বাসিন্দারা। আজ সকাল থেকেই সেখ ফারুখ হোসেন নামে ওই চিকিৎসকের বদলি রুখতে গলসির পুরষা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখান, স্লোগান দেন গলসি ব্লকের গতি ধর্ম নির্বিশেষে অসংখ বাসিন্দারা।চার মাস আগে এই স্বাস্থ্যকেন্দ্রে বিএমওএইচ পদে যোগ দেন এই চিকিৎসক। 
বাসিন্দাদের দাবি, তিনি যোগ দেওয়ার পর থেকেই দামি ওষুধ লেখার প্রবনতা বন্ধ হয়েছে পাশাপাশি অভাবী-দরিদ্র বাসিন্দারা বিনা পয়সায় চিকিৎসার সুবিধাও পাচ্ছেন। সব কিছুতেই  যেন একটা উন্নতির ছোয়া লক্ষ্য করছেন আপামর ব্লক অধীনস্ত সাধারণ মানুষজনরা  ..সরকারি হাসপাতালে বেসরকারি ওষুধ কোম্পানির প্রতিনিধিদের এক রোখমে ঢোকা বন্ধ করেছেন যা খুবই বিরল ঘটনা । এসবের জেরে স্বার্থান্নেষী মহলের চক্রান্তে তাঁকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে দাবি এলাকার মানুষজনদের ।

ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রেকে আরও উন্নত করার পরিকল্পনার কথা জানিয়ে এখানেই থাকতে চেয়ে স্বাস্থ্য ভবনে চিঠি পাঠিয়েছিলেন বিএমওএইচ। কিন্তু হঠাৎই রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে তাঁর কেতুগ্রামে বদলির চিঠি আসে। স্বাস্থ্য দফতর সিদ্ধান্ত বদল না করলে  তিনি চাকরি ছেড়ে দেবেন বলে আমাদের খবরের মাধ্যম কে জানিয়েছেন চিকিৎসক সেখ ফারুখ হোসেন।তবে কি ভালো কাজের জন্যেই চলে আসা রীতি না মেনে নতুন কিছু করার প্রয়াসেই কী তাকে বদলি হতে হচ্ছে এই প্রশ্ন উঠছে সাধারণ মানুষের মনে তাই এদিন কম বেশি ৩০০০ জন গ্রামবাসী একত্রিত হয়ে সকার কর্তৃক নেয়া সিদ্ধান্তকে বদলের আহ্বান জানান তারা.. 
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment