বলিউডে ২০১৭ এর সাতকহন

২০১৭ সালে বছরজুড়েই নানা ঘটনায় সরগরম ছিল বলিউড। এসব ঘটনার কারণে বলিউডের অনেকে যেমন হয়েছেন আলোচিত, ঠিক তেমনি অনেকে ছিলেন সমালোচিত। ঘটনা বহুল বলিউডের সেসব ঘটনা নিয়ে একটি ছোট্ট প্রতিবেদন বলিউডের ২০১৭ এর সাতকহন ।

দীপিকা পাডুকোন ও পদ্মাবতী :
২০১৭ সালের সবচেয়ে আলোচিত ছিলেন অভিনেত্রী দীপিকা পাডুকোন ও নির্মাতা সঞ্জয়লীলা বানসালি। তারা দু'জনেই তাদের নতুন ছবি 'পদ্মাবতী' নিয়ে আলোচিত ছিলেন। এই ছবির জন্য দীপিকার কখনো নাক, কখনো মুণ্ডু কেটে নেয়ার হুমকি দেয়া হয়েছিল। যদিও আলোচনার রেশ এখনও কাটেনি। ধারণা করা হচ্ছে ছবিটি মুক্তি না পাওয়া পর্যন্ত চলবে এ আলোচনা। এছাড়া ছবিটির শুটিংয়ের সময় সঞ্জয়লীলা বানসালির ওপর হামলা চালিয়েছিল রাজপুত কার্নি সেনা নামে একটি সংগঠনের কর্মীরা।

বিরাট-আনুশকার বিয়ে :
পাপারাজ্জিদের 'আক্রমণ' যেমন চাননি, ঠিক তেমনি সামাজিক যোগাযোগ মাধ্যম থেকেও নিজেদের দূরে সরিয়ে রাখেননি বিরাট কোহলি আর আনুশকা শর্মা। আর সে কারণে ইতালির রোম থেকে ৩০০ কিলোমিটার দূরে তাস্কানির বর্গফিনোচিয়েতো অঞ্চলে ছিল এই হাই প্রোফাইল বিয়ের অনুষ্ঠান। গোপনে রূপকথার বিয়ে করলেও ভক্তদের নিরাশ করেননি তারা।

আংটি বদল থেকে শুরু করে গায়ে হলুদ, মেহেদি এবং বিয়ে পর্ব-সবই তারা ভাগ করে নিয়েছেন পৃথিবীজুড়ে থাকা ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে। বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হতে না হতেই প্রথমেই টুইট করেন বিরাট। তার টুইটের কিছুক্ষণ পর রি-টুইট করেন আনুশকা। তাতে লেখা ছিল 'আজ আমরা একে অপরকে প্রতিজ্ঞা করলাম। ভালোবাসায় বাঁধা থাকব দু'জনে। আপনাদের সঙ্গে খবরটা শেয়ার করতে পেরে খুব ভালো লাগছে। এই দিনটা আমাদের পরিবার, বন্ধু ও সমর্থকরা পাশে থাকায় আরো স্পেশাল হয়ে গেল।'

সালমানের চমক :
আগের ছবিটি মুখ থুবড়ে পড়েছিল। আর সে কারণে নতুন এই ছবিটি নিয়ে প্রচারের কোনো কমতি রাখেননি বলিউডের ভাইজান সালমান। আর সে কারণে বছরের শেষে সব আলোচনার শীর্ষে চলে এসেছে তার নতুন ছবি 'টাইগার জিন্দা হ্যায়'। ছবিটি মুক্তির পর দারুণ ব্যবসা করছে। এরই মধ্যে সব রেকর্ড ভ্যাঙ্গাতে  সক্ষম হয়েছেএই ছবি। 

কঙ্গনার বেফাঁস মন্তব্য :
কুইনখ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত বছরজুড়েই ছিলেন আলোচনায়। নানা রকম বেফাঁস মন্তব্য করায় আলোচিতও সমালোচিত হয়েছেন। অভিনেতা হৃত্বিক রোশনের সঙ্গে প্রেমের সম্পর্ক নিয়ে তিনি বেশ জল ঘোলা করেছেন। আইনি লড়াইয়ের সময় চিঠি এবং ই-মেইল ফাঁসের বিষয়টি নিয়ে বলিউড সরগরম ছিল।

এছাড়াও নির্মাতা করন জোহরের সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়েছিলেন কঙ্গনা। কফি উইথ করন শোতে এসে রীতিমতো বিস্ম্ফোরক মন্তব্য করেছিলেন তিনি। বছরের শেষের দিকে অভিনেতা আদিত্য পাঞ্চোলির বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন কঙ্গনা। 

'বাহুবলি-২' সাফল্য :
এ বছরের সবচেয়ে আলোচিত ঘটনা দক্ষিণের অভিনেতা প্রভাস অভিনীত 'বাহুবলি'র সাফল্য। এই ছবিটি নিয়ে 'বাহুবলি'র সাফল্যের পর প্রভাসকে নিয়ে আলোচনা তুঙ্গে ছিল। বলিউডে অভিনয় করছেন, আবার কখনো বিয়ে বা প্রেম নিয়ে ছিলেন টাইমলাইনে। 

আলোচনায় প্রিয়াঙ্কা চোপড়া :
দামি নারী টেলিভিশন তারকাদের একটি তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তালিকায় দামি দশে ছিল প্রিয়াঙ্কার নাম। কারণ এখন হলিউডেই সবচেয়ে বেশি সময় কাটাচ্ছেন এই অভিনেত্রী। শোনা যাচ্ছে প্রিয়াঙ্কা সেখানে বাড়িও কিনেছেন। এ ছাড়াও খোলামেরা পোশাক পরিধান করেও ছিলেন আলোচিত।


সনু নিগমের আযান বিতর্ক :
এ বছর আলোচনায় ছিলেন ভারতীয় সঙ্গীতশিল্পী সনু নিগম। টুইটারে আজান নিয়ে নিজের মত প্রকাশ করতে গিয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। টুইটে মুসলিমদের ফজরের আজানের ওপর ক্ষোভ প্রকাশ করেন তিনি।


আমিরের 'দঙ্গল' :
বলিউডে অভিনব রেকর্ড তৈরি করে আমির খানের 'দঙ্গল'। প্রথম তিন দিনেই ১০০ কোটির ক্লাব ছুঁয়ে যায় সিনেমাটি।


এছাড়াও টিপল এক্স সিরিজের সিনেমা 'রিটার্ন অব জেন্ডার কেজে'র প্রচারণায় ভারতে আসেন হলিউড তারকা ভিন ডিজেল। এ বছর 'মিস ওয়ার্ল্ড' মুকুট বিজয়ী হয়েছেন ভারতের মানসী চিল্লার। এচাড়াও সফরে এসেছিলেন হার্টথ্রুব সিঙ্গার জাস্টিন বিবার।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment