বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তারদের শুরু কর্মবিরতি

মুজাফ্ফর আহমেদ:বর্ধমান: শিশু মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। চিকিৎসার গাফিলতিতে শিশুর মৃত্যুর অভিযোগে কর্তব্যরত চিকিৎসকদের হেনস্থা ও মারধর করে শিশুর পরিবারের লোকজন,এমনই অভিযোগ হাসপাতালের চিকিৎসকদের। প্রতিবাদে হাসপাতালের সুপারের ঘরের সামনে নিরাপত্তার দাবীতে জুনিয়র ডাক্তারদের অবস্থান বিক্ষোভ। পুলিশ ডাক্তারদের মারধরের ঘটনায় চারজনকে আটক করেছে। 

গত শনিবার পূর্ব বর্ধমানের মন্তেশ্বরের তিন বছরের ঈশান মল্লিকের শ্বাসনালীতে বোতাম আটকে যায়। প্রথমে পরিবারের লোকজন তাকে একটি বেসরকারী নাসিংহোমে ভর্তি করে। সোমবার সন্ধ্যায় ঈশানকে ভর্তি করা হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে। রাতেই তার অস্ত্রোপচার করে কর্তব্যরত চিকিৎসকরা। ওই রাতেই ঈশানের মৃত্যু হয়। পরের দিন ঈশানের মৃতদেহ নিয়ে চলে যায় হাসপাতাল থেকে পরিবার। 
দুদিন কেটে যাওয়ার পর বৃহস্পতিবার মৃত শিশুটির পরিবারের লোকজন বর্ধমান হাসপাতালে চিকিৎসার গাফিলতির অভিযোগে প্রথমে হাসপাতালের সুপারের অফিসে যায়। পরে হাসপাতালের নিউ বিল্ডিংয়ে গিয়ে কর্তব্যরত চিকিৎসকদের হেনস্থা ও মারধর করে। পুলিশ গিয়ে পরিস্থিতির সামাল দেয়।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment