আগাম নিবার্চনের অপেক্ষা কংগ্রেস হাইকমান্ডের

NNS:নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় এন ডি এ জোট সরকারের জনপ্রিয়তা দ্রুত কমার আশঙ্কায় এবার গেরুয়া শিবির লোকসভার নির্ধারিত  ২০১৯ সালের নিবার্চনকে এগিয়ে এনে এবছরের শেষের দিকেই করতে পারেন বলে আশঙ্কা তৈরি হয়েছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বে। 

এজন্য কংগ্রেসের বিভিন্ন রাজ্য ইউনিটকেও এই ব্যাপারে আগাম সতর্ক করে সাংগঠনিক ও নিবার্চনী প্রস্তুতি শুরু করার ওপর জোর দেওয়া হয়েছে। মোদী শিবিরের এই কৌশলকে রুখতে স্বয়ং সোনিয়া গান্ধী বিভিন্ন বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে আলোচনা শুরু করার সিধান্ত নিয়েছেন। 

একই ভাবে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস আজ আলিপুর উত্তীর্ণতে  দ্রুত কোর কমিটির বৈঠকে থেকে পঞ্চায়েত নিবার্চনের পাশাপাশি লোকসভা নিবার্চন নিয়ে ঝাঁপিয়ে পড়ার সিদ্ধান্ত নিয়ে চলেছেন। জানা গেছে যে,মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড় প্রতিষ্ঠান বিরোধী মানসিকতা খবরে উদ্বিগ্র মোদী শিবির। 

এমনকি জোট শরিক শিবসেনা লাগাতার বিরোধী ভুমিকায় আতঙ্কগ্রস্থ বিজেপি নেতৃত্বে লোকসভা নিবার্চন আগাম হলে তার সঙ্গে মহারাষ্ট্র  বিধানসভার নিবার্চনও করতে পারেন বলে রাজনৈতিক সুত্রের খবর। মোদী শিবিরের কৌশল হল দেশজুড়ে এন ডি এ সরকারের বিরোধী মনোভাব প্রবল হওয়ার আগে ও বিরোধীদের অপ্রস্তুত রেখে নিবার্চনে হাওয়া ও আসন কমলেও জোট শরিকদের সাহায্যে যে কোনো ভাবে আবার দ্বিতীয়বার ক্ষমতা ফিরে আসা।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment