পরিষেবায় জোর পরিবহণ দফতরের বাজেটে !!!


Indiapost24 Web Desk :  বিধানসভায় কয়েক দিন আগেই 2018- 19 সালের বাজেট পেশ করেন পরিবহন মন্ত্রী। স্থল, জল ও আকাশপথে নতুন ও পুরনো পরিষেবায় জোর দেন মন্ত্রী। এ বছরেই পরিবহন বাজেট মোট 1588.81 কোটি টাকা, যা দপ্তরের ইতিহাসে সর্বোচ্চ। মন্ত্রী বলেন, ইতিমধ্যেই  পরিবহন দপ্তর 300 টি নতুন বাস নামিয়েছে। তিনি আরো বলেন, 40 টি  ইলেকট্রিক বাস শীঘ্রই কলকাতার রাস্তায় নামবে।
রাজারহাট-নিউ টাউন  10 টি  ও আসানসোল- দুর্গাপুরে 20 টি ইলেকট্রিক বাস শীঘ্রই চালু হবে। এছাড়াও পরিবহন দপ্তর সমস্ত সরকারি বাস নিগমকে একত্রিত করে এক ছাতার তলায় নিয়ে এসেছে। মন্ত্রী জানান মার্চ মাসে চালু হবে দুটি হেলিকপ্টার পরিষেবা। মুখ্যমন্ত্রীর নির্দেশে পুরুলিয়ায় বিমানবন্দর তৈরি হচ্ছে। কোচবিহার ও মালদা থেকে বিমান পরিষেবা ও শুরু হবে শীঘ্রই। বাজেটে গুরুত্ব দেওয়া হয়েছে জলপথ পরিবহনের ওপরেও। 27 টি জলযান ইতিমধ্যেই চালু করা হয়েছে এবং আরো 86 টি খুব শীঘ্রই পরিষেবা শুরু করবে।

 জাতি সুরক্ষার কথা মাথায় রেখে সমস্ত পুরনো সেমি- মেকানাইজড জলযান বদল করে নামানো হয়েছে অত্যাধুনিক ভেসেল । সমস্ত যেটির জন্য তৈরি করা হয়েছে স্টান্ডার্ট অপারেটিং প্রসিডিউর । উপকূল রক্ষী বাহিনী যে লাইফ জ্যাকেট ব্যবহার করে, একিট দেওয়া হবে ভেসেল  যাত্রীদেরও, বলেন মন্ত্রী।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment