জমি দখল কে কেন্দ্র করে উত্তপ্ত নদিয়ার শান্তিপুর !!!


Indiapost24 Web Desk : ভর  দুপুরে দুষ্কৃতী ডেকে এনে জমির মালিকের বাড়িতে ঢুকে ভাঙচুর ও গুলি চালালো বেআইনি ভাবে জমি দখল করে রাখা পরিবার।শনিবার দুপুরে চাঞ্চল্যকর  ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুরে।

সূত্রের খবর,শান্তিপুর থানার গোবিন্দপুর গলায়দরী বট তলা এলাকার বাসিন্দা পেশায় সিভিল ইঞ্জিনিয়ার  প্রসেনজিৎ  ঘোষ , দাদা পেশায় ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার প্রকাশ জ্যোতি ঘোষ  ও বাবা প্রবীর ঘোষ পেশায় কলকাতা পুলিশে কর্মরত গত কয়েক মাস আগে স্থানীয় এক ব্যক্তি দশরথ ঘোষের কাছ থেকে প্রায় সাড়ে সাত কাঠা জায়গা কেনেন।

অভিযোগ,কেনা ওই জায়গার কিছুটা অংশ দখল করে বসবাস করতেন আরতি ঘোষ ও ইতি ঘোষ নামের দুই মহিলা ও তাদের পরিবার।অভিযোগ,শনিবার সকালে প্রবীর ঘোষ ও প্রসেনজিৎ  ঘোষ ওই জমির দখল নিতে গেলে বাধা দেয় ওই জায়গা দখল করে থাকা পরিবার।অভিযোগ এই নিয়ে দুই পক্ষের মধ্যে প্রথমে বচসা ও পরে হাতাহাতি হয়।

অভিযোগ,এর পর হঠাৎই জমি দখল করে রাখা পরিবারের দুই সদস্যা শান্তিপুর থেকে বেশ কয়েকজন দুষ্কৃতীকে   ডেকে নিয়ে আসে।অভিযোগ,শান্তিপুর থেকে আসা দুষ্কৃতীরা প্রবীর ও প্রসেনজিৎ বাবুর ওপর হামলা চালায়।পরিস্থিতি খারাপ দেখে দুই ভাই এলাকা ছেড়ে পালিয়ে গেলেও ওই দুষ্কৃতীরা প্রবীরবাবু ও প্রসেনজিৎ  বাবুর বাড়ীতে চড়াও হয় ও ব্যাপক ভাঙচুর চালায়। 

অভিযোগ প্রবীর বাবুর স্ত্রী প্রমীলা দেবী বাঁধা দিতে গেলে তাঁর মাথায় দুষ্কৃতিরা রিভলবার ঠেকিয়ে তাঁর গলার সোনার হার , কানের দুল , হাতের চুরি খুলতে বাধ্য করে | ভাংচুর করা হয় বাইক এবং বাড়ীর আসবাবপত্র পাশাপাশি ওই দুষ্কৃতীরা বেশ কয়েক রাউন্ড গুলি চালায় বলেও অভিযোগ। ঐ জমি পুনরায় দখল করতে গেলে পরিবারের সদস্যদের প্রাণে মেরে ফেলারও হুমকি দেয় বলে অভিযোগ।

এই ঘটনার জেরে দুই পক্ষেরই বেশ কয়েকজন আহত হয়েছেন।তাদের শান্তিপুর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।দিনে দুপুরে এমন হামলার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।এই ঘটনায় শান্তিপুর থানায় লিখিত অভিযোগ জানিয়েছে আক্রান্ত পরিবার।ঘটনার তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment