"শিল্পাঞ্চলে রক্তসংকট মেটাতে এবার জেলা হাসপাতালে নার্সদেরও রক্তদান" !!!

আসানসোল, ২৯ শে মার্চ, ২০১৯, সৌরদীপ্ত সেনগুপ্ত : মার্চ মাসের শেষের দিকে আসানসোল শিল্পাঞ্চল তথা পশ্চিম বর্ধমান জেলার বিস্তীর্ণ অঞ্চল তপ্ত হতে শুরু করেছে। সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে রক্তসংকট। আর এই রক্তসংকট কে কিছুটা লাঘব করতে আজকে আসানসোল জেলা হাসপাতাল ব্লাড ব্যাংকে হাসপাতাল নার্সিং স্টাফরা স্বেচ্ছা রক্তদানকর্মসূচী তে এগিয়ে আসেন। 

বস্তুত হাসপাতালের ডাক্তাররাও বছরে রক্তাসংকটের সময় এগিয়ে আসেন। কিন্তু হাসপাতালের নার্সদের রক্তদানে এগিয়ে আসার ঘটনা উল্লেখযোগ্য। আর এই রক্তদান কর্মসূচি পর্যবেক্ষণ করতে আসেন জেলার মুখ্য সাস্থ্য অধিকর্তা ( সি.এম.ও.এইচ ) ড: দেবাশীষ হালদার, ছিলেন জেলা হাসপাতাল সুপারিনটেনডেন্ট ড: নিখিল চন্দ্র দাস, সহকারী সুপার ও হাসপাতালের আধিকারিক গণ ও কর্মচারীরা। 

সি.এম.ও.এইচ ড:দেবাশীষ সরকার বলেন," গরমের মরশুম শুরুর সময় রক্তসংকট প্রকট রূপ ধারণ করে। ফলে এই সময় আরো বেশি করে মানুষকে রক্তদানে এগিয়ে আসা উচিৎ এবং নার্সদের এই রক্তসংকটে এগিয়ে আসা তাৎপর্যপূর্ণ। এরই মধ্যে লোকসভা নির্বাচনের ঘন্টা বেজে গিয়েছে এবং সারা দেশে আচারসংহিতা (মডেল কোড অফ কন্ডাক্ট) জারি রয়েছে। সে কারণে রাজ্য ও কেন্দ্র সরকারের কর্মচারীরা নির্বাচনের প্রস্তুতির কারণে ব্যস্ত রয়েছেন।তাই তাদের পক্ষেও এই সময়ে রক্তদানে সেভাবে সম্ভব হচ্ছেনা। তাই সাধারণ মানুষকে আরো বেশি করে স্বতস্ফূর্তভাবে রক্তদানে এগিয়ে আসা উচিত"।
https://www.indiatost24.com/
Indiatost24
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment