প্রতীক পেল আব্বাসের ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট !!!



মোস্তাক আহমেদ জমাদার :
এবারের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে অন্যতম আলোচিত ব্যক্তিত্ব অবশ্যই হুগলি ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকী। বাংলার রাজনীতিতে ধূমকেতুর মতো উঠে আসা পীরজাদা আব্বাস সিদ্দিকী এখন তৃণমূলের কাছে রাজনৈতিক ত্রাস হয়ে উঠেছেন। আব্বাস সিদ্দিকীর দল কংগ্রেসে ও বামেদের  সঙ্গে জোট করে রাজনৈতিক ইনিংস খেলতে নির্বাচনের ময়দানে।

পশ্চিমবঙ্গে প্রথম দফার নির্বাচনের মনোনয়ন পেশের শেষ দিনের আগের দিন প্রতীক পেল আব্বাস সিদ্দিকীর দল। তাদের জন্য খাম প্রতীক বরাদ্দ করেছে নির্বাচন কমিশন। ওই প্রতীকেই আজ মনোনয়ন পেশ করলেন প্রথম দফার নির্বাচনে দলের তিন প্রার্থী। বিধানসভা নির্বাচনে আব্বাস সিদ্দিকীর দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের জন্য 37 টি আসন ছেড়েছে বাম ও কংগ্রেস। তার মধ্যে প্রথম দফায় রয়েছে তিনটি আসন। কিন্তু প্রতীক না পাওয়ায় এতদিন মনোনয়ন দিতে পারছিলেন না প্রার্থীরা।

বিধি অনুসারে অস্বীকৃত রাজনৈতিক দলের প্রতীক  মনোনয়নের পর বরাদ্দ করে কমিশন। সে ক্ষেত্রে কমিশনের তালিকায় থাকা একটি প্রতীক নির্বাচন করতে বলা হয় প্রার্থীদের। সেই প্রতীক পান ওই প্রার্থী। তবে  আব্বাস সিদ্দিকীর দলকে মনোনয়ন পেশ শেষ হবার আগেই প্রতীক দিল কমিশন। আজি আনুষ্ঠানিকভাবে ওই প্রতীক আই এস এফ এর হাতে তুলে দেওয়া হয়। কমিশন সূত্রে জানা গিয়েছে তাদের প্রতীক হবে খাম। 

মনোনয়ন শেষ হওয়ার আগেই তারা প্রতীক পাবে কিনা তা নিয়ে দুশ্চিন্তায় ছিল আইএসএফ। তবে কমিশনের তৎপরতায় সেই উদ্বেগ কাটলো। অর্থাৎ সংযুক্ত মোর্চায় কাস্তে হাতুড়ি ও হাতের সঙ্গে যোগ হলো খাম।


Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment