টলিপাড়ায় বর্গী হানা একেবারেই ব্যর্থ!!

 

নাজমুল হাসান:কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় তথা অরূপ বিশ্বাস-স্বরূপ বিশ্বাসের দুর্গ হল টলিগঞ্জ সিনেমা শিল্প! অভিনেতা থেকে অভিনেত্রী প্রযোজক থেকে পরিচালক, টেকনিশিয়ান,গীতিকার,সুরকার গায়ক থেকে গায়িকা সবার উপরই ছিল দিদির একচেটিয়া প্রশাসনিক ও রাজনৈতিক প্রভাব! কিন্তু অপ্রত্যাশিত ভাবে 2021 এর বিধানসভা নির্বাচনের ঠিক আগে সেই টলিপাড়ায় এবার তৃণমূলের রাজনৈতিক ভাষায় "বর্গী" হানা হয়েছিল! গেরুয়া শিবির বিধানসভা নির্বাচনের আগে টলিপাড়া কেই টার্গেট করেছিল!. 

এর আগে যদিও সিনেমা ও টেলিফিল্ম ও সিরিয়ালের কয়েকজন অভিনেতা-অভিনেত্রী ও পরিচালকদের বিজেপি শিবিরে যোগ দিতে দেখা গেলেও বড় মাপের কাউকে কখনই দেখা যায়নি! কিন্তু এবার ঠিক বিধানসভা নির্বাচনের আগে শ্রাবন্তী চট্টোপাধ্যায়,পায়েল সরকার,তনুশ্রী চক্রবর্তী,পার্নো মিত্র,যশ দাশগুপ্ত,রুদ্রনীল ঘোষ, হিরণ চট্টোপাধ্যায় সহ টেলিপাড়ার বহু অভিনেতা-অভিনেত্রী গেরুয়া শিবিরে যোগ দিয়ে অনেকেই আবার বিধানসভায় দলীয় প্রার্থীও হন! নির্বাচনে 200  আসনে জয়ী হওয়ার লক্ষ্যে লড়াইয়ে নামা গেরুয়া শিবিরের ঘটে মহা বিপর্যয়, মাত্র 77 টি আসনে থেমে যেতে হয় নরেন্দ্র মোদী অমিত শাহদের ! প্রত্যাশিত ভাবেই এদের মধ্যে একমাত্র হিরণ চট্টোপাধ্যায় ছাড়া নির্বাচনে সাফল্যের মুখ দেখেননি কেউই !

এর পরপরই দলের প্রবীণ নেতা তথা ত্রিপুরা-মেঘালয় -এর প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় একাধিক বিস্ফোরক টুইট করে বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বকে যথেষ্ট পরিমাণে বিপাকে ফেলেন!অভিনেত্রী দলীয় প্রার্থীদের "নগরের নটি" বলে সম্বোধন এর পাশে প্রার্থী মনোনয়নে "কামিনী কাঞ্চন এর কেলেঙ্কারি" হয়েছে বলে সরাসরি অভিযোগ তোলেন তিনি! এদিকে বিধানসভা নির্বাচনে বিজেপির মহাবিপর্যয়ের পর অন্তরকলহ, বিদ্রোহ,বহিষ্কার,গোষ্ঠী-সংঘর্ষ ভয়াবহ বিশৃঙ্খল রাজনৈতিক বাতাবরণের মাঝে টলিউড অভিনেতা-অভিনেত্রীরা বিজেপি ছেড়ে একে একে আবার মমতার ঘাসফুল শিবিরের নাম লেখানো শুরু করায় টলিপাড়ায় কার্যত বিজেপি শূন্যতে পৌঁছে গেছে বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকমহল ! 

রূপা গাঙ্গুলী,লকেট চট্টোপাধ্যায় এর মত অভিনেত্রী - বিজেপির দলীয় সাংসদরাও দল ছাড়তে পারেন বলে বিভিন্ন রাজনৈতিক মহলের তৈরি হয়েছে জল্পনা! রূপা গাঙ্গুলী রাজ্যসভার দ্বিতীয় বার রাষ্ট্রপতি মনোনীত সাংসদ হতে পারছেন না জেনেই কিছু হলেও বিরোধী হয়ে উঠেছেন বলে দাবি রাজনৈতিক মহলে.. অন্যদিকে আবার লকেট চট্টোপাধ্যায় বুঝে গেছেন যে 2024 এ হুগলি থেকে তার দ্বিতীয়বার জেতা কার্যত অসম্ভব ও অকল্পনীয়!রুপা-লকেটরাও তৃণমূলের সঙ্গে গোপনে যোগাযোগ রেখে চলেছেন বলে দলের অন্দরেই একাংশ অভিযোগ তুলেছেন!এহেন পরিস্থিতিতে টলিপাড়ায় গেরুয়া হানা পুরোপুরি ব্যর্থ হয়ে বুমেরাং হতে চলেছে বলেই মনে করছেন সমাজের বিশিষ্ট বিদ্বজ্জনেরা তথা রাজনৈতিক পর্যবেক্ষক মহল!


Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment