ফুরফুরা শরীফে অভ্যন্তরীণ গৃহযুদ্ধ!

 



রনি,পার্ক সার্কাস:পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজ্যের শাসক দল মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের ভূমিকায় বেজায় চটেছেন পশ্চিমবঙ্গের বাঙালি মুসলিম সমাজ!আমতায় প্রতিবাদী কন্ঠ আনিস খান এর রহস্যজনক মৃত্যু,আবার বীরভূম জেলার বোগটুয়ে 10 জন মুসলিম মহিলা-শিশু সহ সাধারণ মানুষের গনহত্যাকাণ্ডের 

ঘটনা,সাম্প্রতিক আবার ফুরফুরা শরীফের তরুণ পীরজাদা আইএসএফ এর বিধায়ক নওশাদ সিদ্দিকীকে একাধিক মামলায় 42 দিন জেল খাটানোর ঘটনায় বেজায় ক্ষিপ্ত ফুরফুরা অনুগামী তথা বাঙালি মুসলিম সমাজের একটি বড় অংশ! এই পরিস্থিতিতে হুগলীর  ফুরফুরা শরীফের অন্যতম পীরজাদা ত্বহা সিদ্দিকী পরিস্থিতির চাপে দিনে দিনে কোণঠাসা হয়ে পড়েছেন! অন্য পীরজাদাদের সাথে কার্যত গৃহযুদ্ধ শুরু হয়েছে তার! ত্বহা সিদ্দিকীকে বাঙালি মুসলিম সমাজের মধ্যে মমতা মমতাপন্থী পীরজাদা বলে মনে করা হয়! অন্যদিকে তার দাদা ইব্রাহিম সিদ্দিকী ও তার ভাইপো আব্বাস সিদ্দিকী ও নওশাদ সিদ্দিকীরা ঘোরতর মমতা বিরোধী হয়ে উঠেছেন!আবার এরইমধ্যে সাগরদিঘিতে অপ্রত্যাশিতভাবে সংখ্যালঘু ভোটের একটি বড় অংশ  হারিয়েছে মমতার দল তৃণমূল কংগ্রেস! সাগরদিঘীর উপনির্বাচনে এইভাবে বামপন্থী- কংগ্রেসী জোটের কাছে শাসকদলের ধরাশায়ী হয়ে পরাজিত হবার পর থেকে ফুরফুরা শরীফের পরিস্থিতির পরিবর্তন ঘটেছে বলে মনে করছেন রাজ্যে রাজনৈতিক বিশ্লেষকগণেরা!


অবশেষে ভাইপো নওশাদ সিদ্দিকীর গ্রেফতারের বিরুদ্ধে মুখ খুললেন চাচা ত্বহা সিদ্দিকী! ফুরফুরা শরীফের এখন ত্বহা সিদ্দিকির ভক্তের সংখ্যা ক্রমশই কমছে অন্যদিকে ভক্ত ও জনসমর্থন বাড়ছে আব্বাস-নওশাদ সিদ্দিকীর বলে নির্ভরযোগ্য স্থানীয় সূত্রে খবর!  আব্বাস বাংলার বিভিন্ন জেলায় জেলায় ধর্মীয় সভায় হাজার হাজার মুসলিমদের উপস্থিতিতে ধর্মের প্রশ্নের বাইরে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়,তাঁর দল ও পশ্চিমবঙ্গ সরকারের প্রবল সমালোচনায় সরব হচ্ছেন! মমতাপন্থী ধর্মীয় নেতা ত্বহা সিদ্দিকী অন্য পীরজাদাদের সঙ্গে দূরত্ব ঘোচাতে,অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থনের যে নীতি নিয়েছেন তাতেও কোন ভাবে চিঁড়ে      ভিজছে না!কোনভাবেই পালে হাওয়া জোগাতে না পেরে,ফুরফুরা শরীফের অন্যতম মমতাপন্থী পীরজাদা ত্বহা সিদ্দিকি পরিস্থিতির চাপে অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছেন!এদিকে মমতা- ত্বহাদের উদ্বেগে ফেলে, রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে 21শে মার্চ বীরভূমের বোগটুয়ে শহীদ বেদী নির্মাণ ও শহীদ স্মরণ সভার কথা ঘোষণা করে বিজেপিও আলাদা চাপ বাড়িয়েছে! কারণ রাজ্য বিজেপি বাঙালি মুসলিমদের একাংশ সমর্থন পেতে এখন মরিয়া!তাই ফুরফুরা পীরজাদাদের এহেন গৃহযুদ্ধে চিন্তা বাড়ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসের!

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment