ৰগটুইয়ে শহিদ বেদি তৈরি করছে বিজেপি!!!

 



 স্নেহাশিস চক্রবর্তী:বীরভূমের রামপুরহাটের বগটুইয়ে শহিদ বেদি তৈরি করতে চলেছে বিজেপি। শুধু তাই নয়, প্রতিবছর ২১ মার্চ বগটুই কাণ্ডে নিহতদের স্মরণে বগটুই দিবস পালন করবে তারা। এদিন এ প্রসঙ্গে বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "বগটুই গণহত্যায় যাঁরা মারা গিয়েছিলেন, তাঁদের খুন করা হয়েছিল। এক বছর হতে চলেছে তাঁরা কোনও বিচার পাননি। এই অবস্থায় তাঁদের স্মৃতিতে শহিদ বেদি করা যেতেই পারে। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।" তবে এরপরেই রাজনৈতিক মহলে জল্পনা,তবে কি সংখ্যালঘুদের মন পেতে এবার কি বগটুইকে অস্ত্র করতে চাইছে তারা?


দু'হাজার বাইশের একুশে মার্চ, বীরভূমের রামপুরহাটে খুন হন তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। পাল্টা হামলায় বগটুইয়ে একের পর এক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।


মৃত্যু হয় একই পরিবারের দশ জনের। প্রত্যেকেই সংখ্যালঘু সম্প্রদায়ের। সেই বগটুইয়েই এবার নিহতদের স্মরণে শহিদ বেদি বানানোর সিদ্ধান্ত নিল বঙ্গ বিজেপি।নিহতদের বাড়ির কাছেই করা হচ্ছে এই শহিদ বেদি। যদিও বিজেপির এই উদ্যোগের নেপথ্যে রাজনীতির অঙ্ক দেখছেন অনেকেই। রাজনীতির কারবারিরা বলছেন, পঞ্চায়েতে তৃণমূলকে হারাতে তাদের সংখ্যালঘু ভোটে ভাগ বসাতে চাইছে বিজেপি। তাই কি এবার তাদের হাতিয়ার বগটুই? বিজেপি সূত্রের খবর, সুকান্ত মজুমদার থেকে শুভেন্দু অধিকারী সহ বঙ্গ বিজেপির নেতারা আগামী ২১ মার্চ বাটুই কাণ্ডের বর্ষপূর্তির দিনই সেখানে পৌঁছে শহিদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment