বিজেপি-আরএসএস বিরোধী লড়াইয়ের মধ্যমণি মমতাই?

 



Indiapost24 Web Desk: ২৪- এর লোকসভা নির্বাচন ও জাতীয় রাজনীতিতে বিজেপি-আরএসএসের হিন্দুত্ববাদী ফ্যাসিবাদী বিরোধী লড়াইয়ের তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ই জাতীয় মুখ বলে দাবি তৃণমূল কংগ্রেস নেতৃত্বের। শুধু পশ্চিমবঙ্গই নয়,তৃণমূল কংগ্রেস অসম,মেঘালয়,গোয়ার মত রাজ্যেও জাতীয় রাজনীতিতে ইন্ডিয়া জোটে থাকলেও প্রয়োজনে একক লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন।

এই লক্ষ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় কার্যত বিজেপি-আরএসএস বিরোধী যুদ্ধে

লড়াইয়ের বিয়গেল বাজিয়ে দিয়েছেন। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসই ইন্ডিয়া জোটের একাই একশো। সৌজন্যের জন্য কংগ্রেসকে বহরমপুর,মালদহ, দক্ষিণ আসন ছাড়ার কথা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কংগ্রেস তাতে সাড়া না দেওয়ায় তৃণমূল কংগ্রেস ৪২ আসনেই বিজেপিকে হারাতে প্রার্থী দেওয়ার কথা জানিয়ে দিয়েছে। রাজনৈতিক মহল মনে করছেন যে কংগ্রেস-সিপিএমের বাম জোট ও আইএসএফ গোপনে বিজেপির মদতেই পশ্চিমবঙ্গে জোট করতে চায়। এর লক্ষ্যে বিজেপি বিরোধী সেকুলার ভোটে ভাগ বসানো ও হিন্দুত্ববাদী শিবিরকে সুবিধা করে দেওয়া। কিন্তু তৃণমূল কংগ্রেস নেতৃত্ব মনে করছেন যে ২১-এর বিধানসভা নির্বাচনের মত

এবার পশ্চিমবঙ্গে বিধ্বস্ত হবে বিজেপি। মুখ থুবড়ে পড়বেন বিজেপিকে রাজনৈতিক সাহায্যকারী শক্তি কংগ্রেস ও সিপিএম। নওশাদ সিদ্দিকির আইএসএফের মুসলিম ভোট ভাগ করে গেরুয়া শিবিরকে সাহায্য করার পরিকল্পনাও ভেস্তে যাবে। ইতিমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে বিজেপি-আরএসএসের বিরুদ্ধে নির্বাচনী প্রচার অভিযান শুরু করে দিয়েছেন। মমতার আগ্রাসী প্রচারে উত্তরবঙ্গেই প্রমাদ গুনইছে বিজেপি এমনই দাবি তৃণমূল কংগ্রেস নেতৃত্বের। জাতীয় বিরোধী জোট ইন্ডিয়ার শরিকদের মধ্যে পশ্চিমবঙ্গে সমঝোতার সম্ভাবনা নেই, তৃতীয় জোত গড়ার চেষ্টা হচ্ছে তবু বিজেপির ভয় মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েই, তাই প্রচারে ক্রমশঃ কোনঠাসা হয়ে পড়ছে বিজেপি-আরএসএস।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment